৭ই জুলাই, ২০২০ ইং | ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ২:০২

লন্ডনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য দ্বিতীয় ফ্লাইট ১৩ জুন

 

ডেস্ক নিউজ : লন্ডনে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে আগামী ১৩ জুন ঢাকার উদ্দেশ্যে একটি বিশেষ বিমান হিথ্রো বিমানবন্দর ছাড়বে। লন্ডনের বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে বিশেষ বিমানের ২য় ফ্লাইটটি এয়ারপোর্টটির টার্মিনাল ২ থেকে যাত্রা করবে। কেবল বাংলাদেশ হাই কমিশন লন্ডনের রেজিস্ট্রার্ড যাত্রীরাই এই বিমানে ভ্রমণ করতে পারবেন। বাংলাদেশ সরকারের নির্দেশে ঢাকা-রোম রুটের একটি বিশেষ বিমানকে রি-রুট করা হয়েছে। এর আগে গত ১০ মে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ভাড়া করা একটি বিশেষ বিমানে শতাধিক আটকেপড়া বাংলাদেশি দেশে ফিরেছেন।

লন্ডনের বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার (প্রেস) আশিকুন নবী চৌধুরী এসব তথ্য জানিয়েছেন। এ সম্পর্কে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম বলেন, বাংলাদেশ এয়ারলাইন্সের এই বিশেষ বিমানটি মূলত রোম থেকে বাংলাদেশি যাত্রীদের নিয়ে ঢাকা যাওয়ার কথা ছিল। কিন্তু, লন্ডন মিশনের বিশেষ অনুরোধে ও সরকারের নির্দেশে বিমানটি ১৩ জুন শনিবার লন্ডন হিথ্রো হয়ে ঢাকা যাবে। এর ফলে এখনো যে সব বাংলাদেশি যুক্তরাজ্যে আটকা পড়ে আছেন তারা দেশে ফিরতে পারবেন। হাই কমিশনার দেশে ফিরে যেতে ইচ্ছুক বাংলাদেশিদের ১১ জুনের মধ্যে বাংলাদেশ হাই কমিশন লন্ডনের এই লিংকে (https://forms.gle/qFXRvriFCLUUVV857) রেজিস্ট্রেশন করে নিজেদের আসন সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

হাই কমিশন জানায়, যাত্রীদের অবশ্যই বাংলাদেশী পাসপোর্ট, এনভিআর এবং বিদেশী পাসপোর্টধারীদের ক্ষেত্রে বাংলাদেশি ভিসা ও করোনায় আক্রান্ত নন এ সংক্রান্ত মেডিকেল সনদ থাকতে হবে। বাংলাদেশ হাই কমিশন লন্ডন যথানিয়মে রেজিস্ট্রার্ড বাংলাদেশি যাত্রীদের মেডিকেল সনদ প্রদান করবে। বর্তমানে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে “অন এরাইভাল” ভিসা প্রদান সাময়িকভাবে বন্ধ থাকায় যেসব যাত্রীর বাংলাদেশে প্রবেশের জন্য ভিসা প্রয়োজন তাদের পক্ষে এই বিশেষ বিমানে ভ্রমণ সম্ভব নয়। হাই কমিশন আরও জানায়, আগামী ১৩ জুন শনিবার বিশেষ বিমানে (ফ্লাইট নং ৪১০৬) সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের আসন বরাদ্দ দেয়া হবে। এ বিশেষ বিমানের জন্য ইকোনোমি শেণ্রীর ভাড়া শুল্কসহ নির্ধারন করা হয়েছে ৬০০ ব্রিটিশ পাউন্ড, অপ্রাপ্ত বয়ষ্কদের জন্য ৫৫০ব্রিটিশ পাউন্ড এবং শিশুদের জন্য ১৫০ ব্রিটিশ পাউন্ড। বিজনেস শ্রেণীর ভাড়া ১৪৩৫ ব্রিটিশ পাউন্ড, অপ্রাপ্তবয়ষ্কদের ১৩১৫ ব্রিটিশ পাউন্ড এবং শিশুদের ৩৬০ ব্রিটিশ পাউন্ড। এ ভাড়া কেবল লন্ডন থেকে ঢাকা একমুখী যাত্রার জন্য নির্ধারিত।

 

 

কিউএনবি/আয়শা/৬ই জুন, ২০২০ ইং/রাত ৯:৫৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন