৩০শে মে, ২০২০ ইং | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৪:২৮

ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের অস্ত্র দেয়ায় প্রসংশা খামেনির

 

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের ক্যানসারের টিউমারখ্যাত ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের অস্ত্র সরবরাহে তেহরানের প্রসংশা করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। খবর-রয়টার্স। শুক্রবার তিনি এক অনলাইন ভাষণে ফিলিস্তিনিদের সমর্থন জানিয়ে টিউমারখ্যাত ইসরাইলের অপসারণের কথা বলেন। এ সময় তিনি যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের তীব্র নিন্দা জানান।

বলা হচ্ছে, ইসরাইলের বিরোধিতা শিয়া মুসলিম নেতৃত্বাধীন ইরানের একটি মূল বিশ্বাস। ইসরাইলের বিরোধী ফিলিস্তিনি ও লেবাননের সশস্ত্র গোষ্ঠীগুলোকে সমর্থন করে আসছে তেহরান। সর্বোচ্চ নেতা বলেন, ইহুদিবাদী সরকার (ইসরাইল) এই অঞ্চলে মারাত্মক ক্যান্সারযুক্ত টিউমার। এটি নিঃসন্দেহে সমূলে উৎপাটন ও ধ্বংস হবে। এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন এই মন্তব্য প্রত্যাখ্যান করেছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এক টুইট বার্তায় এই বক্তব্যকে প্রত্যাখ্যান করে এটিকে বিরক্তিকর ও ঘৃণ্য ইহুদিবিরোধী মন্তব্য বলে উল্লেখ করেছেন। এটি সাধারণ ইরানিদের প্রতিনিধিত্ব করে না বলেও তিনি উল্লেখ করেন। ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি প্রধান জোসেপ বোরেল এটিকে সম্পূর্ণ অগ্রহণযোগ্য এবং গভীর উদ্বেগের বলে উল্লেখ করেছেন।

 

 

কিউএনবি/আয়শা/২২শে মে, ২০২০ ইং/রাত ১০:০০

↓↓↓ফেসবুক শেয়ার করুন