ব্রেকিং নিউজ
২১শে অক্টোবর, ২০১৮ ইং | ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:২৭

ঈদের জামাতে বঙ্গবন্ধুকে কটাক্ষ করায় পুলিশ কনষ্টেবল প্রত্যাহার

এস.এম.মজনুর রহমান,মনিরামপুর(যশোর)প্রতিনিধি : যশোরের মনিরামপুর থানা চত্বরে ঈদুল আযহার জামাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটাক্ষ করে বক্তব্য দেয়ার অভিযোগে সেলিম হোসেন নামে এক কনষ্টেবলকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে। কনষ্টেবল সেলিম হোসেন অভয়নগরের নওয়াপাড়া পৌরসভার বুইকারা এলাকার মুক্তিযোদ্ধা হারেজ শেখের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে মনিরামপুর থানা চত্বরে ঈদুল আযহার জামাত শুরু হওয়ার সাথে সাথেই বৃষ্টি হয়। এক পর্যায়ে ইমাম সাহেব জামাত সংক্ষিপ্ত করেন। পরে মজসিদের উন্নয়নের জন্য থানার কনষ্টেবল(আরআরএফ) সেলিম হোসেন উপস্থিত মুসল্লিদের কাছে আর্থিক সহযোগীতা চেয়ে ধর্মীয় বক্তব্য দেয়া শুরু করেন।

 

অভিযোগ রয়েছে বক্তব্যের এক পর্যায়ে কনষ্টেবল সেলিম বলেন, আমাদের জাতীর পিতা বঙ্গবন্ধু নয়, হযরত ইব্রাহীম(স:) আমাদের জাতীর পিতা। এছাড়া তিনি আরো বলেন, যারা বঙ্গবন্ধুকে জাতীর পিতা দাবি করেন, তাদের তওবা করা উচিত। একথা বলার সাথে সাথে উপস্থিত কয়েকজন মুসল্লি প্রতিবাদ করে হৈ চৈ শুরু করেন। এক পর্যায়ে পুলিশ তাকে সেখান থেকে থানা হেফাজতে নিয়ে যায়। প্রত্যক্ষদর্শী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট বশির খান বলেন, কনষ্টেবল সেলিম বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করে বক্তব্য দেয়ার সাথে সাথেই উপস্থিতিরা প্রতিবাদ জানান।

 

বঙ্গবন্ধুকে কটাক্ষ করার সত্যতা স্বীকার করে ওসি বিপ্লব কুমার নাথ জানান, ঘটনার পর পরই কর্তৃপক্ষের নির্দেশে কনষ্টেবল সেলিম হোসেনকে থানা থেকে প্রত্যাহার করে যশোর পুলিশ লাইনে নেয়া হয়। ওসি আরো জানান, তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

 

কুইকনিউজবিডি.কম/ ইভা /১৫ই সেপ্টেম্বর, ২০১৬ ইং/দুপুর ১২:৩৬