৭ই জুন, ২০২০ ইং | ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ১২:৪৪

করোনা: হিলিতে ১০ টাকা কেজির চাল ফ্রী করে দিলেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত

 

আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি : করোনা ভাইরাসের কারনে অনেক মানুষের কাজ না থাকায় বেকার হয়ে পরেছেন। এই সংকটময় পরিস্থিতিতে দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) পৌরসভা এলাকায় ১০ টাকা কেজি দরের (ওএমএস) চাল বিনামুল্যে দিচ্ছেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। মঙ্গলবার তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন।

হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত মোবাইল ফোনে জানান, করোনা ভাইরাসের কারনে সরকার ইতিমধ্যে অসহায় পরিবারের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে। অনেকেই একবার করে চালসহ অনান্য খাবার পেয়েছে, যারা একবারও কোন প্রকার খাবার পণ্য পায়নি তাদেরকে আমি নিজের তহবিল থেকে চাল ক্রয় করতে টাকা দিয়ে সহযোগিতা করছি।

তিনি আরও জানান, আমার পৌর এলাকায় অনেক মধ্যবিত্ত পরিবার রয়েছে। করোনা ভাইরাসের কারনে তারাও কঠিন সময় পার করছেন। মধ্যবিত্তদের ফোন পেলে ব্যক্তিগত তহবিল থেকে গোপনীয়তার সহিত তাদের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কার্যক্রমও চলমান আছে।

উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান জানান, সপ্তাহে তিন দিন পর্যায়ক্রমে হাকিমপুর পৌর এলাকার ৯টি ওয়ার্ডে এ চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে। মঙ্গলবার ৬ নং ওয়ার্ডের পৌরসভার ট্রাকে ভ্রাম্যমাণভাবে মহলল্লার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সামাজিক দুরুত্ব বজায় রেখে জন প্রতি ৫কেজি করে ২শ’ জনের মাঝে ১ মে. টন চাল বিতরণ করা হয়।

 

 

কিউএনবি/আয়শা/৭ই এপ্রিল, ২০২০ ইং /রাত ৯:২৯

↓↓↓ফেসবুক শেয়ার করুন