৫ই জুন, ২০২০ ইং | ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ভোর ৫:৫২

বাজার মনিটরিং টিম দেখেই পেঁয়াজের দাম কমলো কেজিপ্রতি ১০! জরিমানা ১৩ হাজার

 

আবু জাহের, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : শেরপুরে বাজার মনিটরিং টিম নিত্যপণ্যের বাজার দর পর্যবেক্ষণে দেশেই পেঁয়াজের দাম কমলো কেজি প্রতি ১০ টাকা। গত ২১ মার্চ শনিবার বাজার মনিটরিং এ নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিয়াকত আলী সেখ। সকাল সাড়ে আটটার দিকে ফুলবাড়ী বাজারের আড়তগুলিতে অভিযান চালায় মনিটরিং টিম।পেঁয়াজের পাইকারী দর-৪২-৪৩/-টাকা মর্মে জানা যায় কিন্তু পৌরসভার সকাল বাজারে ৪৭/- টাকা থেকে ৫০/-টাকা খুচরা বিক্রয় হচ্ছে।

এ সময় ১ কেজি লবনে ২০ গ্রাম কম দেয়ায় রতন দত্ত (৩০) কে ১ (এক) হাজার টাকা জরিমানা করা হয়। রেজিস্ট্রি বাজারে পেঁয়াজের দাম ৬০/-টাকা বিক্রয় করায় হৃদয় (২২) কে ২ (দুই) হাজার টাকা, মির্জাপুর বাজারের মোঃ আব্দুল মজিদ(৪০) কে ১ (এক) হাজার টাকা, আবু হানিফকে ১ (এক) হাজার, উইনুস আলীকে ১ (এক) হাজার টাকা এবং রেজিস্ট্রি বাজারের রাস্তার উপর তেলের ড্রাম রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় মাহমুদুল হাসান কে ২ (দুই) টাকা সর্বমোট ৮০০০/-টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে সহকারী কমিশনার (ভ‚মি) জামসেদ আলাম রানা হাটখোলা রোড, গাড়িদহ বাজার এবং শেরুয়া বাজারে অভিযান চালিয়ে ৪ জনকে ৫০০০/-টাক জরিমানা আদায় করেন। সব মিলিয়ে শেরপুর উপজেলা প্রশাসন মোট ১৩ (তের) হাজার টাকা জরিমানা আদায় করে।

শেরপুর থানার এস আই আযহারসহ সঙ্গীয় পুলিশ ফোর্স সহায়তা দেয়। এসময় সকলের উদ্দেশ্যে ইউএনও লিয়াকত আলী বলেন করোনা ইস্যুতে পুরো বিশ্ব এখন টালমাটাল অবস্থা।এর মধ্যেও যারা উদ্দেশ্যমূলকভাবে জিনিষপত্রর দাম বাড়াচ্ছে, তারা বিবেকহীন, দেশ, জাতি ও মানবতার শত্রু।জেল জরিমানা সহ তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। জনস্বার্থে মনিটরিং টিম এবং মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

কিউএনবি/রেশমা /২১শে মার্চ, ২০২০ ইং/দুপুর ১:৫৮

↓↓↓ফেসবুক শেয়ার করুন