২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৫৬

রাজশাহীতে ১০ জামায়াত-শিবির কর্মীসহ আটক ৪০

অরুন শীল রাজশাহী থেকে: রাজশাহী মহানগর পুলিশের বিশেষ অভিযানে জামায়াত শিবিরের ১০ নেতাকর্মীসহ বিভিন্ন অভিযোগে ৪০ জনকে আটক করা হয়েছে। বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত নগরীর চার থানা ও গোয়েন্দা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে। দুপুরে আরএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত নগরীর ৪টি থানা ও ডিবি পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালায়। এরমধ্যে বোয়ালিয়া মডেল থানায় ৯ জন, রাজপাড়া থানায় ৮ জন, মতিহার থানায় ২০ জন, শাহমখদুম থানা ২ জন এবং ডিবি পুলিশ ১ জনকে আটক করে। এর মধ্যে ১৯ জন ওয়ারেন্টভূক্ত আসামি, ১০ জন জামায়াত-শিবির কমী, ৫ জন মাদক ব্যবসায়ী, ৬ জন মাদকসেবী রয়েছে।আটক জামায়াত-শিবিরকর্মীরা হলো, জাহিদ হাসান, হাসান আলী, হোসাইন আলী, ফরিদুল ইসলাম ওরফে তরিকুল, জেবর আলী, সানাউল্লাহ , তৌহিদ, বাবুল আহম্মদ ওরফে ফিরোজ, শুকুর আলী ও শাহাবুল আলম। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে হাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুঠিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু
অরুন শীল রাজশাহী থেকে: রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে বিদ্যুস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, আনিসুর রহমান ও হাফিজুর রহমান। এ ঘটনায় শরিফুল ইসলাম নামের আরো একজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।স্থানীয়রা জানান, বুধবার রাত ১১টার দিকে বানেশ্বরে সোলার বিদ্যুতের খুঁটির কাজ করার সময় ৩৩ হাজার ভোল্টের বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলেই মারা যান আনিসুর রহমান। পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হাফিজুর রহমান। আনিসুর পুঠিয়ার শিবপুরের আনছার আলীর ছেলে। আর হফিজুর পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার আওপাড়া গ্রামের আজাহার আলীর ছেলে।পুঠিয়া থানার ওসি হাফিজুর রহমান জানান, বুধবার রাতে কয়েকজন শ্রমিক বানেশ্বর বাজারে সোলার বিদ্যুতের খুঁটির কাজ করছিলেন। এসময় সোলার বিদ্যুতের খুঁটি গিয়ে ৩৩ হাজার ভোল্টের বিদ্যুতের তারে গিয়ে স্পর্ষ করে। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই শ্রমিক আনিসুর রহমান মারা যান। অন্য দুজনকে উদ্ধার করে রামেক হাসপাতালে নেয়া হলে রাতে হাফিজুরের মৃত্যু হয়। একটি এনজিও’র হয়ে তারা সোলার বিদ্যুতের কাজ করছিলেন বলে জানিয়েছেন ওসি। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

কুইকনিউজবিডি.কম/ইভা/৮ই সেপ্টেম্বর২০১৬/রাত ১০:৩৬