ব্রেকিং নিউজ
৪ঠা আগস্ট, ২০২০ ইং | ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ১১:৪৪

হেল্পার কর্তৃক লাঞ্চনার শিকার ইবি শিক্ষার্থী, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

 

মোঃ তামজীদুল হক ফাহিম,ইবি প্রতিনিধি : গড়াই বাসের হেল্পার কর্তৃক  ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে। শিক্ষার্থীর নাম মনিরুজ্জামান। তিনি অর্থনীতি বিভাগের ১ম বর্ষের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ছাত্র।ভুক্তভোগীর ভাষ্যমতে জানা গেছে, তিনি বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) রাত ৮ টার দিকে নিজ বাড়ি যশোর হতে গড়াই পরিবহনের একটি বাসে (সাতক্ষীরা ব ১১-০০০৯) ফিরছিলেন। এ সময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাসের হেল্পার তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও হুমকি দেয়। ইবির ছাত্র পরিচয় দেওয়ার পর আরো ক্ষিপ্ত হয়ে যায় এবং গালে চড় মারে। মুঠোফোনের মাধ্যমে তিনি ক্যাম্পাসে বিষয়টি জানালে শিক্ষার্থীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এ সময় ইবি শিক্ষার্থীরা প্রধান ফটকে অবস্থান নেয় ও লাঞ্চনার বিচারের দাবিতে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে তারা সাময়িকভাবে মহাসড়ক অবরোধ করে রাখে ও বাসের হেল্পার-চালককে দ্রুত আটক করে শাস্তির আওতায় আনার দাবি জানায়।এ বিষয়ে ইবি থানার পুলিশ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দোষী ব্যক্তিকে দ্রুত আটক এবং শাস্তি নিশ্চিত করার বিষয়ে সাধারণ শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন। প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, কুষ্টিয়া এবং ঝিনাইদহ পুলিশ প্রশাসনের মাধ্যমে পরিবহন মালিক সমিতির সাথে আমরা কথা বলবো এবং দোষী ব্যক্তিকে দ্রুত শাস্তির আওতায় আনা হবে।

উল্লেখ্য, বাসের চালক এবং হেলপার পালিয়ে যাওয়ায় তাদের এখনো আটক করা সম্ভব না হলেও বাসটি বর্তমানে শৈলকূপা পুলিশ প্রশাসন আটক রেখেছে।

কিউএনবি/অনিমা /১৪ই ফেব্রুয়ারি, ২০২০ ইং/দুপুর ১:০০

↓↓↓ফেসবুক শেয়ার করুন