৩০শে মার্চ, ২০২০ ইং | ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৪৯

শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

 

স্পোর্টস ডেস্ক : ওয়ানডের মতো টি-টোয়েন্টি সিরিজেও জয় দিয়ে শুরু করল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। শ্বাসরুদ্ধকর ম্যাচে জয়ের ঠিক কাছে গিয়েও হেরে যায় ইংল্যান্ড। তিন ম্যাচের টি-টোয়েন্টির সিরিজে ১-০তে এগিয়ে গেল আফ্রিকা। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল মাত্র ৭ রান। হাতে ছিল ৪ উইকেট। কিন্তু লুঙ্গি এনডিগির গতির তাণ্ডবে জয়ের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায় মঈন আলী-আদিল রশিদদের।

শেষ ওভারে মাত্র ৫ রান দিয়ে টম করন, মঈন আলী ও আদিল রশিদের উইকেট শিকার করে দলকে জয় উপহার দিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন লুঙ্গি এনডিগি। বুধবার পূর্ব লন্ডনের বুফ পার্কে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে ২৭ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন টিম্বা বাভুমা। এ ছাড়া ৩১ রান করে করেন অধিনায়ক কুইন্টন ডি কক ও ভেন দা ডুসেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে ওপেনার জেসন রয় ও ইয়ন মরগানের ফিফটির পরও ব্যাটিং বিপর্যয়ের কারণে তীরে গিয়ে তরী ডুবায় ইংল্যান্ড। দলের হয়ে ৩৮ বলে সর্বোচ্চ ৭০ রান করেন জেসন রয়। এ ছাড়া ৩৪ বলে ৫২ রান করেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩০ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা নির্বাচিত হন লুঙ্গি এনডিগি।

দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ১৭৭/৯ (বাভুমা ৪৩, ডি কক ৩১, ডুসেন ৩১; ক্রিস জর্ডান ২/২৮)।

ইংল্যান্ড: ২০ ওভারে ১৭৬/৯ (জেসন রয় ৭০, মরগান ৫২; এনডিগি ৩/৩০)।

ফল: দক্ষিণ আফ্রিকা ১ উইকেটে জয়ী।

প্রসঙ্গত, এর আগে ওয়ানডে সিরিজে জয় দিয়ে শুরু করলেও শেষ খেলায় হেরে ১-১ ব্যবধানে ড্র করে দক্ষিণ আফ্রিকা। সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হলেও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

 

 

কিউএনবি/আয়শা/১৩ই ফেব্রুয়ারি, ২০২০ ইং /সন্ধ্যা ৭:৫৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন