২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৯:৩৮

আটা, রং ও চিনি দিয়ে গুড় তৈরী, জেল জরিমানা

জিন্নাতুল ইসলাম জিন্না,লালমনিরহাট প্রতিনিধি : আটা, চিনি, রঙ ও ক্যামিকেলে গুড় তৈরী করায় দায়ে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মাসুদ রানা(৩০) নামে এক কারিগরের জেল ও বাড়ি মালিকের জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
সোমবার(১০ ফেব্রুয়ারী) দিনগত মধ্যরাতে উপজেলার সারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনসুর আলীর বাড়িতে এ জেল জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন।
সাজাপ্রাপ্ত মাসুদ রানা কালীগঞ্জ উপজেলার উত্তর মুসরত মদাতি গ্রামের মোহাম্মদ আলী পঁচা শেখের ছেলে। তার তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং বাড়ির মালিক মনসুর উদ্দিনের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম জানান, সারপুকুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনসুর আলীর বাড়ি ভাড়া নিয়ে একটি চক্র গুড় তৈরীর প্রধান উপাদান ইক্ষু ছাড়াই আটা, চিনি, নালিগুড়, রঙ ও ক্যামিকেল মিশিয়ে গুড় তৈরী করে বাজারজাত করা হচ্ছে। এমন একটি গোপন খবরে ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন পুলিশ নিয়ে ওই বাড়িতে অভিযান চালিয়ে ইক্ষু ছাড়াই গুড় তৈরী কালে হাতেনাতে কারিগর মাসুদ রানাকে আটক করেন। এ সময় গুড় তৈরীর সরঞ্জম আটা, চিনি, নালিগুড় ও ক্যামিলেকসহ এক ট্রাক সারঞ্জম জব্দ করা হয়। ভেজাল খাদ্যপন্য তৈরীর অপরাধে ভোক্তা সংরক্ষন আইনে কারিগর মাসুদ রানাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা এবং বাড়ির মালিক মনসুর আলীর ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। 
জব্দ করা সকল সরঞ্জাম সিজার লিষ্ট করে থানা নিয়ে আসা হয়েছে এবং তৈরীকৃত শতাধিক টিন গুড় ধ্বংস করা হয়েছে। সেই সাথে কারখানা মালিক বাড়িটির ভাড়াটে রংপুর কোতয়ালী থানার বালাপাড়া আক্তারুজ্জামানের ছেলে নুর মোহাম্মদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক।
কিউএনবি/রেশমা/১১ই ফেব্রুয়ারি, ২০২০ ইং/বিকাল ৪:২৩
↓↓↓ফেসবুক শেয়ার করুন