২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৯:১৮

বিশ্ব ইজতেমার শেষ পর্বের আখেরি মোনাজাত আজ

 

ডেস্ক নিউজ : আজ রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মোনাজাত পরিচালনা করবেন দিল্লির নিজাম উদ্দিন মার্কাজের মুরব্বি মাওলানা জামশেদ।

যারা প্রথম পর্বের ইজতেমায় যোগদিতে পারেননি অথবা আজ রোববারের মোনাজাতে অংশ নিতে চান, তাদের অনেকেই শনিবার সারা দিন ময়দানে এসেছেন। এমনকি বিপুল সংখ্যক মুসল্লি ময়দানে আজও অংশ নিচ্ছেন। শুধু তাই নয়, আখেরি মোনাজাতে অংশ নেওয়ার জন্য শত শত নারী আশপাশের মিল-কারখানা ও বাসা-বাড়ির ভেতর অবস্থান নিতে শুরু করেছেন। তাদের আলাদা কোনো জায়গার ব্যবস্থা না থাকায় নিজেরাই পর্দা ঘিরে বসার জায়গা তৈরি করে নিয়েছেন। বিশ্ব ইজতেমা ময়দানের তাশকিল কামরার পাশে প্রতিবন্ধীদের ইজতেমায় অংশগ্রহণের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

এদিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে আজ রোববার ভোর থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত বেশ কয়েকটি রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ থাকবে।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বলেন, ‘রোববার ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ময়মনসিংহ ও টাঙ্গাইল থেকে আসা গাড়িগুলো ভোগড়া বাইপাস এলাকায় আটকে দেওয়া হবে। সিলেট রুটের গাড়িগুলো মিরের বাজার এলাকায় নিয়ন্ত্রণ করা হবে। এছাড়া সাভার ও আশুলিয়া থেকে আসা গাড়িগুলো কামারপাড়া ব্রিজের আগেই নিয়ন্ত্রণ করা হবে।

কিউএনবি/অনিমা/১৯ ই জানুয়ারি, ২০২০ ইং/সকাল ৯:২৮

↓↓↓ফেসবুক শেয়ার করুন