২৫শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ১১:৫৭

ভারতের আকাশে পাকিস্তানি ড্রোন!

 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পাঞ্জাব সীমান্তের ফিরোজপুরের আকাশে পাকিস্তানি ড্রোন উড়তে দেখা গেছে বলে জানিয়েছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। প্রথম বার কিছুক্ষণ আকাশে উড়েই পাকিস্তানের দিকে ফিরে যায় সেটি। কিন্তু কিছুক্ষণের মধ্যেই আবারও ভারতের আকাশে দেখা যায় ড্রোনটিকে। তার পরেই গুলি চালাতে শুরু করে বিএসএফ। কিন্তু পরে আর সেটির দেখা মেলেনি।

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, সোমবার দিবাগত রাতে ভারত-পাকিস্তান সীমান্তের তেন্দিওয়ালা গ্রামে বিএসএফ’র শমস্কি পোস্টের কাছেই একটি ড্রোন উড়তে দেখেন কর্তব্যরত জওয়ানরা। এর পর ভোর থেকে এলাকায় তল্লাশি শুরু করেন তারা। কিন্তু ড্রোনের ধ্বংসাবশেষ বা অন্য কোনো কিছু খুঁজে পাননি। ফলে সেটি গুলিতে ধ্বংস হয়েছে, নাকি পাকিস্তানেই ফিরে গিয়েছে, তা এখনো নিশ্চিত নন তারা।

গত বছর একাধিক বার এই রকম ঘটনা ঘটেছে। একাধিক ড্রোন গুলি করে ধ্বংস করার নজিরও রয়েছে বিএসএফ’র। তবে গত কয়েক মাসে তেমন কোনো ঘটনা ঘটেনি। সোমবার রাতে এই ড্রোনের উপস্থিতি নজরে আসার পর গোয়েন্দাদের অনুমান, ফের সীমান্তের ওপারে সক্রিয় হয়েছে পাকিস্তানের ড্রোন বাহিনী।

 

 

কিউএনবি/আয়শা/১৪ ই জানুয়ারি, ২০২০ ইং /সন্ধ্যা ৭:৩২

↓↓↓ফেসবুক শেয়ার করুন