১৮ই জানুয়ারি, ২০২০ ইং | ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:০৫

উলিপুরে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে অভিযান আড়াই লাখ টাকা জরিমানা

 

শিমুল দেব উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে অনুমোদন বিহীন তিনটি ইটভাটায় অভিযান চালিয়ে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ওই ভাটা গুলোতে প্রস্তুতকৃত কাঁচা ইট পানি মেরে নষ্ট করে দেয়া হয় । মঙ্গলবার (১৪ জানুয়ারী) দুপুর থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইটভাটায় এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিন্টু বিকাশ চাকমা এ তথ্য নিশ্চিত করেছেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, উপজেলার দূর্গাপুর ইউনিয়নের জানজায়গীর এলাকায় আতাউর রহমানের এফ ডি ইটভাটায় অভিযান চালিয়ে ১ লাখ টাকা, ধরনীবাড়ী ইউনিয়নের জাহিদুল ইসলাম জুয়েলের জেএমএইচ ইটভাটায় ৫০ হাজার টাকা ও ধামশ্রেনী ইউনিয়নের জর্দা মফিজলের এইচ এম ইটভাটায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনার সময় এ তিনটি ইট ভাটার মালিক পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসন কর্তৃক প্রদেয় ইট পোড়ানোর লাইসেন্স দেখাতে ব্যর্থ হওয়ায় ভাটা গুলোতে জরিমানাসহ প্রস্তুতকৃত কাঁচা ইট দমকল বাহিনী পানি দিয়ে নষ্ট করে দেন। এদিকে উপজেলার বিভিন্ন ইট ভাটায় বিকাল পর্যন্ত অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।·

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিন্টু বিকাশ চাকমা বলেন, ‘প্রয়োজনীয় অনুমোদন ছাড়াই ওই ইটভাটা গুলোতে ইট পোড়ানো হচ্ছিল। তাই জরিমানাসহ প্রস্তুতকৃত কাঁচা ইট নষ্ট করে দেয়া হয়েছে। অভিযান এখনও চলমান আছে।’ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

 

কিউএনবি/আয়শা/১৪ ই জানুয়ারি, ২০২০ ইং /সন্ধ্যা ৭:০৬

↓↓↓ফেসবুক শেয়ার করুন