৮ই আগস্ট, ২০২০ ইং | ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ১২:২৬

শাহজালালে বিমান চলাচল স্বাভাবিক

 

ডেস্ক নিউজ : ঘন কুয়াশায় কারণে বন্ধ থাকা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের ওঠানামা স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় অভ্যন্তরীণ আকাশপথে উড়োজাহাজ ওঠা নামা শুরু হয়। এর আগে ভোররাত সাড়ে ৩টা থেকে ফ্লাইট চলাচল বন্ধ ছিল।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান জানান, সাধারণ ভিজিবিলিটি ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে। তবে আজ সকালে বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা (সাধারণ ভিজিবিলিটি) ৫০ থেকে ১০০ মিটারের মধ্যে ছিল। ফলে গত রাত থেকে সকাল পর্যন্ত ৬টা আন্তর্জাতিক ফ্লাইটের উড়োজাহাজ ঢাকায় অবতরণ না করে কলকাতা ও ব্যাংককের বিমানবন্দরে অবতরণ করে। পরে সকার ১০টা থেকে আবার উড়োজাহাজ চলাচল শুরু হয়।

এর আগে গতকাল সোমবারও কুয়াশার কারণে একই পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। এদিন অন্তত ছয় ঘণ্টা বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রাখা হয়।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, কুয়াশার কারণে দেশের সব অঞ্চলে সূর্যের দেখা মিলছে না। সঙ্গে আছে হাড়ে কাঁপন ধরানো ‘সাইবেরিয়ান বাতাস’। দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান কমে তীব্র শীত বিপর্যস্ত করে তুলছে জনজীবন। এই অবস্থা আরও দুই থেকে তিন দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

কিউএনবি/অনিমা/১৪ই জানুয়ারি, ২০২০ ইং /সকাল ১১:৫২

↓↓↓ফেসবুক শেয়ার করুন