১৯শে জানুয়ারি, ২০২০ ইং | ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:৩৫

কুড়িগ্রামকে স্কাউটস জেলা ঘোষণা

ডেস্ক নিউজ :  কুড়িগ্রামকে স্কাউটস জেলা ঘোষণা করা হয়েছে। দেশের মধ্যে প্রথমবারের মতো জেলার ৯ উপজেলার সকল মাদ্রাসা, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে স্কাউটস মেম্বারশিপ ও ইউনিট রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন হওয়ায় এই ঘোষণা দেয়া হয়। স্কাউটস আন্দোলনকে জোরদার করার পাশাপাশি শিশু, কিশোর ও যুবদের সু-নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এই কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। 

এ উপলক্ষে বুধবার (৮ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও পাওয়ার গ্রীড কোম্পানীর চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সচিব ও স্কাউটসের জাতীয় কমিশনার ( আইসিটি) মো. মাহফুজুর রহমান, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম, স্কাউটসের জাতীয় কমিশনার ( সংগঠন) এবং প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ( বাজেট ও অডিট) আখতারুজ্জামান খান কবির, স্কাউটসের দিনাজপুর অঞ্চলের কমিশনার মো. আখতারুজ্জামান ও ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মেনহাজুল আলম। 
 এ প্রসঙ্গে জেলা স্কাউটসের সম্পাদক মো. শাহাবুদ্দিন জানান, জেলার ১ হাজার ৮৫৯ টি মাদ্রাসা, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ১ হাজার ৮৯২টি গ্রুপে ৫২ হাজার ৫১১ জন কাব, স্কাউটস ও রোভার রেজিস্ট্রেশন করেছেন। এরমধ্যে ৪৪টি উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ৪৪টি গ্রুপে ৯৩৬ জন রোভার এবং ১ হাজার ৮১৫টি মাদ্রাসা, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ১ হাজার ৮৪৮ টি গ্রুপে ৫১ হাজার ৫৭৫ জন কাব ও স্কাউটস রেজিস্ট্রেশন করেছেন। প্রত্যেকটি কাব গ্রুপে ২৪ জন, স্কাউটস গ্রুপে ৩২ জন ও রোভার গ্রুপে ৩২ জন করে সদস্য রয়েছেন।

কিউএনবি/অনিমা/৯ই জানুয়ারি, ২০২০ ইং /দুপুর ১২:০৪

↓↓↓ফেসবুক শেয়ার করুন