২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩৭

আজ আবহাওয়া শুষ্ক থাকবে

 

ডেস্ক নিউজ : সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। সেই সঙ্গে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 

গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৫ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩০ মিনিটে। সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১১ মিনিটে। 

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় উল্লেখযোগ্য পরিবর্তন না থাকলেও বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় রাতের তাপমাত্রা ক্রমশ হ্রাস পেতে পারে। 

গতকাল রোববার সারাদেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজার, মংলা ও যশোর ৩০ দশমিক ০ এবং সর্বনিম্ন ছিল তেঁতুলিয়ায় ৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

কিউএনবি/অনিমা/৯ই ডিসেম্বর, ২০১৯ ইং /সকাল ৯:৪৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন