১৯শে জানুয়ারি, ২০২০ ইং | ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:১৯

ফিলিস্তিনের জাবালিয়ায় ইসরাইলের বিমান হামলা

 

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের উত্তর গাজায় বিমানহামলা চালিয়েছে ইসরালি দখলদার বাহিনী। ফিলিস্তিনের রকেট হামলার জবাবে রোববার সকালে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে নিরাপত্তা সূত্র। খবর তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাকের।  ফিলিস্তিনি প্রতিরোধ দল হামাসের সশস্ত্র শাখা এজেজেডিন আল-কাসাম ব্রিগেডসকে লক্ষ্য করে জাবালিয়া এলাকায় ইহুদিবাদী ইসরাইলি বাহিনী এ বিমান হামলা চালায়। তবে হামলার পরে হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে বিমান হামলার বিষয়ে ইসরাইলি সেনাবাহিনী দাবি করছে শনিবার গাজা থেকে তিনটি রকেট ছোড়া হয়েছিল ইসরাইলের দিকে। এর মধ্যে দুটি রকেট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম দিয়ে ধ্বংস করা হয়।  অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইল দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর ফিলিস্তিনে ইহুদি বসতি গড়ে তোলে। এরপর ক্রমাগত যুদ্ধ-বিগ্রহের মাধ্যমে নিজেদের রাষ্ট্র প্রতিষ্ঠা করেছে।  

১৯৬৭ সালে আরব-ইসরাইল যুদ্ধে জয়ী হয়ে ইসরাইল শুধু পশ্চিম তীর এবং গোলান উপত্যকা ছাড়াও মিসরের বিশাল সিনাই মরুভূমি জয় করে সুয়েজখালের তীর পর্যন্ত পৌঁছে যায়।  অবৈধ ক্ষুদ্র রাষ্ট্র ইসরাইল ১৯৬৭ সালের যুদ্ধে মিসর, সিরিয়া এবং জর্ডানের সম্মিলিত শক্তিকে পরাজিত করে মধ্যপ্রাচ্যে দখলদারি ও আধিপত্য বিস্তার করে।

 

 

কিউএনবি/আয়শা/৮ই ডিসেম্বর, ২০১৯ ইং /সন্ধ্যা ৭:৩৭

↓↓↓ফেসবুক শেয়ার করুন