২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৯

চাঁদপুরে ট্যাঙ্কলরি বিস্ফোরণে দগ্ধ ১৫

ডেস্ক নিউজ:  চাঁদপুর শহরে একটি ট্যাংকলরি থেকে তেল নামানোর সময় বিস্ফোরণে অন্তত ১৫ জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ছয়জনের অবস্থা আশংকাজনক।

বুধবার রাত পৌনে ১টার দিকে স্থানীয় বঙ্গবন্ধু সড়কে এ ঘটনা ঘটে।দগ্ধদের মধ্যে তেল ব্যবসায়ী মিজানুর রহমান (৫০), বাদশা (৪৫), মাসুদ (২৮), রায়হান (২৩), নুর মোহাম্মদ (২১) ও ফায়ার সার্ভিসের কর্মী মজুমদার খোকনকে (৪০) প্রথমে সদর হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

দগ্ধদের অবস্থা সম্পর্কে চাঁদপুর সদর হাসপাতালের দায়িত্বরত ডা. বেলাল হোসাইন জানান, ছয়জনের মধ্যে চারজনের ৯০ এবং দু’জনের শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে গেছে।

জানা যায়, রাতে পদ্মা অয়েল কোম্পানির একটি লরি থেকে দোকানে তেল নামানোর সময় বিস্ফোরণ হয়। এরপর আগুন ধরে তা আশপাশের কয়েকটি বাড়িতে ছড়িয়ে পড়ে।

এ সময় তিনতলার তেলের দোকানে থাকা মানুষজন ছাদে অবস্থান নেয়। খবর পেয়ে চাঁদপুর সদর, পুরানবাজার, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ মতলবের ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে আসে।

পরে মই দিয়ে তারা ভবনের ছাদ থেকে দগ্ধদের উদ্ধার করে। প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৩টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডল জানান, আশংকাজনক অবস্থায় ছয়জনকে চাঁদপুর জেনারেল হাসপাতাল এবং ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জন চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তবে কি কারণে তেলবাহী ট্যাংকলরিতে বিস্ফোরণ ঘটেছে তা জানা যায়নি। দমকল বাহিনীর কর্মকর্তা ফারুক আহমেদ জানিয়েছেন, রাতেই আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের চেষ্টা চলছে।

কুইকনিউজবিডি.কম/মিলন/০১.০৯.২০১৬/সকাল ১০:৩৫