৮ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:৩৮

সমস্যা সমাধান না করা পর্যন্ত পদত্যাগ করছি না : মাহাথির

 

ডেস্কনিউজঃ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, দেশের সমস্যা সমাধান না করা পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করছেন না।

গত বুধবার সংবাদমাধ্যম ফাইনান্সিয়াল টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে মাহাথির বলেন, দায়িত্ব গ্রহণের সময় তাঁর পদত্যাগের বিষয়ে কোনো নির্দিষ্ট সময়সীমা বা তারিখ উল্লেখ করা হয়নি। ফলে এ নিয়ে কোনো বাধ্যবাদকতা নেই।

তিনি বলেন, ‘এটা নির্ভর করবে আমরা যেসব সমস্যা মোকাবেলা করছি সেগুলো সমাধানের ওপর।’

৯৩ বছর বয়সী এই রাজনীতিবিদ বলেন, ‘অর্থনৈতিক সমস্যা সমাধানে আমার কিছু অভিজ্ঞতা আছে। তারা (দল ও জোট) চাচ্ছেন আমি যাতে পদত্যাগের আগে এসব সমস্যা সমাধান করি।’

মাহাথির আরও বলেন, তিনি প্রতিশ্রুতি অনুযায়ী অবশ্যই পুরো মেয়াদে প্রধানমন্ত্রী থাকবেন না। নিজের দায়িত্ব আনোয়ার ইব্রাহিমের কাছেই হস্তান্তর করবেন বলেও জানান তিনি।

দীর্ঘ ২৩ বছর ক্ষমতায় থাকার পর ২০০৩ সালে নিজের উত্তরসূরী আব্দুল্লাহ বাদাওয়ীর কাছে ক্ষমতা হস্তান্তর করেছিলেন মাহাথির মোহাম্মদ। কিন্তু তার দেখানো পথে চলেননি বাদাওয়ী। দুর্নীতিতে আকণ্ঠ ডুবে থাকার পর ২০০৯ সালে ক্ষমতা হারান মাহাথিরের আরেক ঘণিষ্ঠজন নাজিব রাজাকের কাছে। কিন্তু নাজিবও দূর্নীতি থেকে বের না হয়ে আরও বেশি জড়িয়ে পড়েন।

এরপর ২০১৮ সালে দীর্ঘদিনের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী আনোয়ার ইব্রাহিমের দলের সঙ্গে জোট বাঁধেন মাহাথির। দুর্নীতিবাজ নাজিবকে ক্ষমতা থেকে হটিয়ে আবারো প্রধানমন্ত্রী হন তিনি। আনোয়ারের দলের সঙ্গে চুক্ত অনুযায়ী, মেয়াদের এক পর্যায়ে পদ ছাড়বেন মাহাথির, এবং দায়িত্ব বুঝে নেবেন আনোয়ার।

 

কিউএনবি/বিপুল/১১ই নভেম্বর, ২০১৯ ইং/ রাত ১২:০০

↓↓↓ফেসবুক শেয়ার করুন