ব্রেকিং নিউজ
১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৯:৫৯

রাজকোটের আকাশে ঝলমলে রোদ

 

স্পোর্টস ডেস্ক : চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার জন্য প্রস্তুত বাংলাদেশ ও ভারত। কিন্তু রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচ মাঠে গড়ানোর আগে আতঙ্ক ছড়াচ্ছিল ঘূর্ণিঝড় ‘মহা’। যদিও সকালের ঝলমলে রোদ্দুর আশা জিইয়ে রেখেছে।  ভারতীয় আবহাওয়া বিভাগের তথ্যনুযায়ী, ঘূর্ণিঝড় ‘মহা’ এখন আরব সাগরে অবস্থান করছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে এই ঝড় গুজরাটের উপকূলে আঘাত হানার সম্ভাবনা আছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে এরইমধ্যে গুজরাটের রাজকোট জেলায় কাল বিকেলে ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণ হয়ে গেছে।

তবে কিছুটা আশা জাগিয়েছে আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাস। ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড়টি ক্রমেই দুর্বল হয়ে আসছে। সকাল থেকে সূর্যের আলোও দেখা গেছে। যদিও আগের দিন জানানো হয়েছিল, ঘূর্ণিঝড় ‘মহা’ গুজরাটের পোরবন্দর থেকে ৩৯০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে।  ঝড়ো বাতাসের সঙ্গে ভারী বর্ষণের কারণে বুধবার সন্ধ্যায় সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে পানি জমে ছিল অনেকক্ষণ। ম্যাচের জন্য নির্ধারিত পিচ ঢেকে রাখা হয়েছে কাভার দিয়ে। তবে এই স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা বেশ উন্নত। ফলে পানি জমে গেলেও এক ঘণ্টার মধ্যেই মাঠ খেলার উপযোগী হয়ে যাবে। 

এদিকে বৃষ্টির কারণে পিচের ক্ষতি না হলেও আউটফিল্ড স্লো হওয়ার সম্ভাবনা আছে। ফলে বাউন্ডারি হাঁকানো ব্যাটসম্যানদের জন্য কিছুটা কঠিন হবে। আবার পিচে ঘাস থাকায় বোলাররা বাড়তি সুবিধাও পাবেন। তবে ম্যাচ যদি মাঠে না গড়ায় কিংবা ভারত না জিততে পারে, তার মানে ঘরের মাটিতে টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ ড্র করতে চলেছে স্বাগতিকরা। আর সিরিজ ড্র করতে পারলেও সেটা বাংলাদেশের জন্য হবে বড় অর্জন। 

এদিকে শোনা যাচ্ছে, এই ম্যাচ উপভোগ করতে গ্যালারিতে উপস্থিত থাকবেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। কিন্তু ঘূর্ণিঝড় ‘মহা’ যেভাবে মহা আতঙ্ক ছড়াচ্ছে তাতে ম্যাচ পণ্ড হওয়ার জোর সম্ভাবনা দেখা দিয়েছিল। যদিও সকালের উজ্জ্বল সূর্য হাসি ছড়িয়েছে সংশ্লিষ্টদের মুখে। কিন্তু দুপুরে কী হবে তা নিয়ে সংশয় রয়ে গেছে। 

 

 

কিউএনবি/আয়শা/৭ই নভেম্বর, ২০১৯ ইং /দুপুর ১:৪১