১৯শে নভেম্বর, ২০১৯ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | বিকাল ৪:৪০

বায়োকেমিস্ট্রি বিভাগের মত বিনিময় সভা অনুষ্ঠিত 

মোঃ আশিকুর  রহমান, গবি প্রতিনিধি : সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে  ছাত্র শিক্ষক সম্পর্ক আরও  জোরদার করতে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি  বিভাগে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত সভায় বিভাগীয় প্রধানসহ বিভাগের সকল শিক্ষক ও শিক্ষিকা এবং ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। 
সোমবার (১৪  অক্টোবর) সকাল ১১.৪৫ মিনিটে  গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের বি ব্লকের ২১০ নম্বর কক্ষে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রথমে শিক্ষকগন তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন এবং পরবর্তীতে শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন মতামত গ্রহণ করা হয়। 
অনুষ্ঠানে বায়োকেমিস্ট্রি বিভাগের সিনিয়র লেকচারার ডা. ফুয়াদ হোসেন বলেন, ” আমাদের এমন মতবিনিময় সভা নিয়মিত আয়োজন করা উচিৎ কারন  শ্রেনীকক্ষের বাইরে এটি আমাদের জন্য  গেট টুগেদার। এই গেট টুগেদার এর মাধ্যমে আমাদের ছাত্র শিক্ষক সম্পর্ক আরও ভালো করা সম্ভব। তিনি আরও বলেন  একাডেমিক পারফরম্যান্স ভালো করা ও বিভাগের  উন্নয়নে যারা অবদান রাখবে তাদের একাডেমিক পুরষ্কার প্রদান করা হবে। অনেক পাবলিক বিশ্ববিদ্যালয়ের থেকে গণ  বিশ্ববিদ্যালয়ের সুযোগ সুবিধা অনেক বেশি। তাই প্রচারণার ক্ষেত্রে উক্ত বিষয়গুলো বিবেচনায় রাখার কথাও বলেন তিনি। শিক্ষার্থীদের  মতামতের প্রাধান্য দিয়ে বিভিন্ন ইভেন্টে  প্রতিযোগিতার ব্যবস্থা করে,  বিভাগের নিজস্ব ক্যালেন্ডার প্রনয়ণ,  মতামত বক্সের ব্যবস্থাকরন সর্বোপরী শিক্ষার্থীদের  সার্বিক মান উন্নয়নে কাজ করা হবে বলে ঘোষণা দেন উক্ত বিভাগের  সিনিয়র এই শিক্ষক।       
বায়োকেমিস্ট্রি  বিভাগের  বিভাগীয় প্রধান ইব্রাহিম খলিল বলেন, আমরা এম,এস,সি কোর্স চালু করার জন্য  কাজ শুরু করেছি,  আশা করছি তা অতি শীগ্রই কার্যকর হবে। আর ছাত্রছাত্রীদের মেধা ও আচরণ দুইয়ের উপরই একাডেমিক পুরষ্কার দেওয়া হবে। তিনি আরও  বলেন বাংলাদেশে  প্রায় ১০০ টিরও বেশি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে  তার মধ্যে  গণ বিশ্ববিদ্যালয় অন্যতম। তাই তুমাদের উচিৎ  নতুনদেরকে সঠিক দিকনির্দেশনা দেওয়া। গুজব নয় তুমাদেরকে বাস্তব বুঝতে হবে । “সব শেষে তিনি বায়োকেমিস্ট্রি বিভাগের  উজ্জ্বল ভবিষ্যত গড়ায় সকলের  সহযোগিতা কামনা করেন।   
উল্লেখ্য,  শিক্ষার্থীদের প্রত্যক্ষ মতামতের ভিত্তিতে এই প্রথম  বিভাগে মত বিনিময় সভার আয়োজন করা হয়। এই সভায় শিক্ষার্থীদের মধ্যে যারা প্রশ্ন ও মতামত পেশ করেন তাদের মধ্যে  কয়েকজন হলেন,  মোঃ সিরাজুল ইসলাম রিমন,  আসাদুল ইসলাম,  নুরজাহান চৌধুরী,  মেহেদী ইসলাম আযান, সুজন,  মোসাইব হোসেন এবং আরো অনেকে । এই ধরনের  মত বিনিময় সভা নিয়মিত হলে সকালেই উপকৃত  হবেন বলে জানান উপস্তিত শিক্ষার্থীরা।

কিউএনবি/রেশমা/১৪ই অক্টোবর, ২০১৯ ইং/রাত ১০:২৫

শেয়ার করুন..