১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:১০

নিউজিল্যান্ডে যুবাদের প্রথম হার

 

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত হয়েছিল আগেই। টাইগার যুবাদের সামনে ছিল প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার সুযোগ। তবে এবার বড় পুঁজি নিয়েও জয় পেল না তারা।  বুধবার কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে চার উইকেটে হেরে যায় সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।  সিরিজের শুরুর তিন ম্যাচেই রান তাড়া করে জয় পেয়েছিল টাইগার যুবারা। সিরিজে প্রথমবারের মতো আগে ব্যাটিংয়ে নামে আকবর আলীর দল। আর যুবাদের পুঁজিটাও একদম ছোট ছিল না। লিংকনের বার্ট সাটক্লিফ মাঠে টস হেরে আগে ব্যাটিং শেষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সংগ্রহ দাঁড়ায় ২৯৫/৮-এ।

ওপেনিংয়ে ৭১ রানের জুটি গড়েন তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। নিজেদের উইকেট দেয়ার আগে উভয়েই পূর্ণ করেন ব্যক্তিগত অর্ধশতক। তবে ইনিংসটা লম্বা করতে ব্যর্থ হন দুজনেই। তানজিদ ৫১ আর ইমন করেন ৫৫ রান। পরে অল্প ব্যবধানে শাহদাত হোসেন ও সিরিজের সফল ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় উইকেট খোয়ালে চাপে পড়ে টাইগার যুবারা। তবে পঞ্চম উইকেটে তৌহিদ হৃদয় ও অধিনায়ক আকবর আলীর ১০৪ রানের জুটির সুবাদে শেষ পর্যন্ত বড় পুঁজিই পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। 

হৃদয় ৭৭ বলে ৭৩ আর আকবর ৪৪ বলে করেন ৬৬ রান। জবাবে ৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। ওয়ানডাউন ব্যাটসম্যান লেলম্যান ৭৬ ও কিউই অধিনায়ক টাশকফ করেন ৬৬ রান। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বল হাতে ৯ ওভারের স্পেলে ৭৮ রান ব্যয়ে তিন উইকেট নেন আসাদুল্লাহ গালিব। লিংকনে আগামী ১৩ই অক্টোবর সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে দুদল।

 

 

কিউএনবি/আয়শা/৯ই অক্টোবর, ২০১৯ ইং /রাত ৮:২০