১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:১৪

শামীমের প্রকল্পে প্রয়োজনে নতুন টেন্ডার: গণপূর্ত মন্ত্রী

 

ডেস্ক নিউজ : জি কে শামীমের প্রতিষ্ঠানের মাধ্যমে পরিচালিত কাজগুলোর ব্যাপারে নোটিশ করে প্রয়োজনে নতুন করে টেন্ডার আহ্বান করা হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

বুধবার সচিবালয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণপূর্ত অধিদপ্তর সংক্রান্ত প্রাতিষ্ঠানিক টিমের অনুসন্ধানে প্রাপ্ত সুপারিশমালা হস্তান্তর শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, শামীমের অনেকগুলো প্রকল্প এখন চলমান। সেই প্রকল্পের কিছু কিছু জায়গায় তারা কাজ বন্ধ করে দিয়েছে এই অজুহাতে যে তাদের ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। তাদের টাকা-পয়সা নাই, তারা কাজ করতে পারছে না।

‘আমরা তাদেরকে নোটিশ দেবো। যদি তারা এগিয়ে না আসেন, তিনি যে পর্যায়ে কাজ করেছেন কোনটা যদি ফাউন্ডেশন হয়ে থাকে, কোনটা ৩ তলা পর্যন্ত কাজ হয়ে থাকে; আমরা পরিমাপ করে, আমাদের পরীক্ষা-নিরীক্ষার ইনস্ট্রুমেন্ট আছে, দক্ষ লোকও আছে। পরীক্ষা করে বাকি অংশটা আমরা আবার টেন্ডার দিয়ে কাজ করবো।’

রেজাউল করিম বলেন, যে কাজগুলো নিয়ে অনেক আলাপ-আলোচনা হয়েছে, আমি প্রাসঙ্গিকভাবে বলতে পারি এ কাজগুলো কিন্তু আমি মন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণের আগের কাজ।তারপরও এটা একটা চলমান প্রক্রিয়া। আগে ইঞ্জিনিয়ার মোশাররফ সাহেব ছিলেন, এখন শ ম রেজাউল করিম; এর ধারা ব্যত্যয় ঘটবে না। এটা ধারাবাহিক উপায়, কাজ বুঝে নেবো। কোনো কাজ সঠিক না হলে কাজ আদায় করে নেবো।

মন্ত্রী জানান, আমি যদি এই মুহূর্তে হঠাৎ করে বলি সব কাজ বাতিল করে দিলাম, কালকে হাইকোর্টে একটা রিট হওয়ার পরে আমার বড় বড় স্থাপনা সব বন্ধ হয়ে যাবে। যা করবো আইন সঙ্গতভাবে করবো। নিয়মের অধীনে যত দ্রুত সম্ভব ইনশাল্লাহ আমরা তা করবো (নোটিশ)।

 

কিউএনবি/রেশমা/৯ই অক্টোবর, ২০১৯ ইং/রাত ৮:৫৬