১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:২৬

ভারতের কাছে হোয়াইওয়াশ এড়াতে পারলো না বাংলাদেশ নারী ‘এ’ দল

 

স্পোর্টস ডেস্ক : দেশের মাটিতে ভারত নারী ‘এ’ দলের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ নারী ‘এ’ ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সাত উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ নারী ‘এ’ দল।  এর আগে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে সফরকারীরা যথাক্রমে ৮ উইকেট ও ৬৮ রানে জয়ী হয়েছিল।

মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ‘এ’ দল ৪৪.৪ ওভারে মাত্র ১২৮ রানে অলআউট হয়ে যায়। জবাবে সফরকারীরা মাত্র ৩৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩২ তুলে ফেলেন।  ভারতের দেবিকা বৈদ্য ব্যাট হাতে অপরাজিত ৪২ রান এবং ৩০ রানে ২ উইকেট শিকার করেন।  ভারতীয় নারী দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন ওপেনার স্বস্তিকা ভাটিয়া।

বাংলাদেশ দলের পক্ষে একমাত্র সানজিদা ইসলাম ৪৪ রানে অপরাজিত থেকে কিছু লড়াই করতে সক্ষম হয়েছেন। অপর প্রান্তে ৩৩ রান করা ওপেনার মুরশিদা খাতুন ছাড়া আর কেউই সানজিদাকে যথার্থ সমর্থন দিতে ব্যর্থ হন। দলের অপর দুই ব্যাটসম্যান ফাজানা হক(১৬) ও ফাহিমা খাতুন(১০) ছাড়া আর কেউ দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি।

দেবিকার ২ উইকেট ছাড়াও তনুশ্রী সরকার ও রাশি কানোজিয়া ৩টি করে উইকেট শিকার করে বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপকে তছনছ করে দেন।দল দুটি এবার তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে। আগামী ১১, ১২ ও ১৪ অক্টোবর তিন ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হবে কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

 

 

কিউএনবি/আয়শা/৯ই অক্টোবর, ২০১৯ ইং /বিকাল ৩:০৭