১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:২০

আশুলিয়ার বাংলাবাজার ইটখোলা চায়ের দোকানে চলছে ক্রিকেট জুয়া

মশিউর রহমান, সাভার : সাভারের আশুলিয়ায় বাংলাবাজার ইটখোলা এলাকার আলম জেনারেল ষ্টোর ও মা বাবার দোয়া এন্টারপ্রাইজ নামের এই ভ্যারাইটিস দোকানে ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে জমজমাটভাবেই চলে আসছে ক্রিকেট জুয়ার আসর।  এই জুয়ায় ক্রমেই আসক্ত হয়ে পড়ছে দিনমজুর থেকে শুরু করে রিক্সা-ভ্যানচালক ও পোশাক শ্রমিকরা । একদিকে তাদের কাছ থেকে এসব দোকানীরা হাতিয়ে নিচ্ছে লাখ-লাখ টাকা, অন্যদিকে সর্বশান্ত হয়ে পড়ছে খেলতে আসা জুয়ারীরা। আবার এই জুয়ায় টাকা হেরে অনেকে মাদকাসক্ত হয়ে পড়ছে। এমন কি এই জুয়ার টাকা যোগাতে নানা অকর্মেও লিপ্ত হচ্ছে।

বিশেষ করে সন্ধ্যা থেকে শুরু গভীররাত পর্যন্ত চলে এই জুয়ার আসর। দোকানগুলোর দিকে তাকালে মনে হবে ক্রেতাসাধারনে ভরপুর। অথচ, এই বেচা-কেনার মধ্য দিয়ে চলে জুয়ার আসর। আর এখানে এই জুয়ার খেলার আসর চলে তা দেখে বোঝার কোন উপায় নেই।  প্রতিটি বলে বলে ধরা হচ্ছে বাজি। এই বলে ছক্কা হবে এই বলে চার হবে। এই বলে আউট হবে এসব নিয়েই চলে এই জুয়ার আসর। খেলার শুরু করার আগে দোকানীর কাছে টাকা জমা দিয়েই খেলা শুরু করতে হয়। অথবা বিকাশের মাধ্যনে টাকা জমা দিতে হয়।

 আলম জেনারেল ষ্টোরের মালিক আলম বলেন, আমার দোকানে কোন জুয়া খেলা হয় না। যারা এ খবর দিয়েছে তারা আমার নামে মিথ্যা বলেছে।  মা বাবার দোয়া এন্টারপ্রাইজের মালিক মোঃ বারেক জুয়ার বিষয়ে অস্বীকার করেন।  নাম না প্রকাশের শর্তে এসব দোকানে খেলতে আসা এক জুয়ারী জানায়, আমি আলমের দোকানে প্রায়ই জুয়া খেলে হেরে যেতাম। অনেক টাকা লস দিয়েছি।  আর জুয়া খেলবে না বলে সে ভূল স্বীকার করে ।  স্থানীয় অন্যান্য দোকানীরা বলেন, আলম ও বারেকের দোকানে প্রতিদিন চলে জুয়ার আসর। তাদের কারণে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। অনেক নিষেধ করার পরেও তারা আমাদের কথা শুনে না। এমনকি এই জুয়া খেলা নিয়ে জুয়ারীদের মাঝে মারামারিও হয়। পরে কোন উপায় না পেয়ে এসব বিষয়ে স্থানীয় মেম্বারকে জানানো হয়েছে। 

ইয়ারপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ড মেম্বার বকুল হোসেন সরকার বলেন, ইতিমধ্যে এলাকার কয়েকজন এই ক্রিকেট জুয়ার বিষয়ে আমাকে জানিয়েছেন। এরপর থেকে আমি তৎপর হয়েছি। আমার এলাকায় কোন জুয়াবাজি ও মাদক ব্যাবসাসহ কোন অসামাজিক কার্যকলাপ চলতে দেওয়া হবে না। এ ধরনের প্রমাণ পেলেই আমি তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিবো।

 

 

কিউএনবি/আয়শা/৫ই অক্টোবর, ২০১৯ ইং /সন্ধ্যা ৬:৪২