১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ১০:৩২

জিম্বাবুয়ের কাছে পাত্তা পেল না সাব্বির-মুশফিকরা

 

স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। ম্যাচে টেইলর-মাসাকাদজাদের ব্যাটে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় সফরকারী জিম্বাবুয়ে। বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হয়। মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দীন, আরিফুল হকের মতো জাতীয় দলের তারকা থাকলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি বিসিবি একাদশ।

প্রথমে ব্যাট করা সাইফ হাসানের নেতৃত্বে বিসিবি নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান করে। জবাবে ১৭.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে। ১৪৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্র্যান্ডন টেইলরের ৪৪ বলে অপরাজিত ৫৭ ও হ্যামিল্টন মাসাকাদজার ২৩ বলে ৩১ রানের সুবাদে শুরুটা ভালো হয় জিম্বাবুয়ের। আর শেষ দিকে টিমেসেন মারুমার ২৮ বলে ঝড়ো ৪৬ রান দলটিতে সহজ জয় পাইয়ে দেয়।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন স্পিনার আফিফ হোসেন। তিনি একাই জিম্বাবুয়ের তিন উইকেট তুলে নেন। এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন সাব্বির রহমান। যদিও এই রান করতে বল খেলেন ৩১টি। এছাড়া মুশফিকুর রহিম ২৬ বলে ২৬ করেন। আর দুই ওপেনার সাইফ ও মোহাম্মদ নাঈমের ব্যাট থেকে আসে যথাক্রমে ২১ ও ২৩ রান করে।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে শেন উইলিয়ামস সর্বোচ্চ ৩টি উইকেট পান। নেভিল মাদজিভা নেন দুটি উইকেট। আর কাইল জারভিস ও তেন্দাই চাতারা একটি করে উইকেট ভাগ করে নেন। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে মাঠে নামবে। টুর্নামেন্টে তৃতীয় দল আফগানিস্তান।

 

 

কিউএনবি/আয়শা/১১ই সেপ্টেম্বর, ২০১৯ ই/রাত ৮:২৭