১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ২:৩৩

টি-২০ ক্রিকেটে আবার সেঞ্চুরি ক্রিস গেইলের

 

ডেস্ক নিউজ : টেস্ট ক্রিকেট খেলেন না। সম্প্রতি ওয়ান ডে ক্রিকেটেও পরিচিত ছন্দে নেই। তবে পছন্দের টি-২০ ফরম্যাটে ব্যাট করতে নেমে অন্য রূপে ধরা দিলেন ক্রিস গেইল। নিজেকে কেন ‘দ্য ইউনিভার্স বস’ বলে অভিহিত করেন, তা বোঝা যায় গেইল টি-২০ খেলতে নামলে। চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আরও একবার সেটার প্রমাণ দিলেন তিনি। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিরুদ্ধে দুরন্ত শতরান করেন গেইল। যদিও তার পরেও তার দল জামাইকা তালাওয়াজ ম্যাচে হারের মুখ দেখে।

ওয়ার্নার পার্কে টস জিতে সেন্ট কিটস প্রথমে ব্যাট করতে পাঠায় জামাইকাকে। ইনিংসের ওপেন করতে নেমে ক্রিজে ঝড় তোলেন গেইল। ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ৩৬ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। তিন অঙ্কে পৌঁছতে তিনি খরচ করেন আরও ১৮টি বল। অর্থাৎ, ৫৪ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন গেইল। টি-২০ ক্রিকেটে এটি গেইলের ২২তম শতরান। শেষমেশ ৭টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ৬২ বলে ১১৬ রান করে আউট হন ‘দ্য ইউনিভার্স বস’।

ওয়ালটনের সঙ্গে জুটিতে সিপিএলে রেকর্ড ১৬২ রান যোগ করেন গেইল। ওয়ালটন ৩৬ বলে ৭৩ রানের আগ্রাসী ইনিংস খেলেন। জামাইকা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪১ রান তোলে। পাল্টা ব্যাট করতে নেমে সেন্ট কিটস ১৮.৫ ওভারে ৬ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৪২ রান তুলে নেয়। এভিন লুইস ১৮ বলে ৫৩ রান করেন। অপর ওপেনার থমাস ৪০ বলে ৭১ রান করে আউট হন। এছাড়া ইভান্স ২০ বলে ৪১ ও অ্যালেন ১৫ বলে ৩৭ রানের যোগদান রাখেন। শেষ দিকে ব্রুকস ১৫ বলে ২৭ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। সূত্র : কলকাতা ২৪x৭।

 

 

কিউএনবি/আয়শা/১১ই সেপ্টেম্বর, ২০১৯ ই/বিকাল ৪:০১