১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ১১:০৯

উলিপুরে সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধুকে ধর্ষনের অভিযোগ

 

শিমুল দেব উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এক গৃহবধুকে ধর্ষনের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে জনপ্রতিনিধিরা স্থানীয় ভাবে রাতভর সালিশ করে কোন সমাধান না হওয়ায় শনিবার (০৭ সেপ্টেম্বর) দুপুর বারো টায় তাকে থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়। এ ঘটনায় গৃহবধু বাদী হয়ে ওই দিন রাতেই থানায় মামলা করেন। মামলার বিবরনে জানা গেছে, উপজেলার তবকপুর ইউনিয়নের বামনাছড়া সরকারপাড়া গ্রামের এক হতদরিদ্রের কন্যার (২০) সাথে দুই বছর পূর্বে একই ইউনিয়নের উমানন্দ মিয়াজীপাড়া গ্রামের দুলাল মিয়ার পুত্র প্রতিবন্ধি সফিকুল ইসলামের (২৬) সাথে বিয়ে হয়। গৃহবধুর স্বামী কাজের সন্ধানে বেশির ভাগ সময় বাড়িতে না থাকার সুযোগে প্রতিবেশি প্রভাবশালী আহসান হাবীবের পুত্র তবকপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহবায়ক শাহজাহান আলী সুমন ওই গৃহবধুকে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রায় সময় কু-প্রস্তাব দিত।

এক পর্যায়ে ওই গৃহবধুর সাথে জোর পূর্বক শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এতে ওই গৃহবধু তিন মাসের অর্ন্তসত্তা হয়ে পড়েন। এদিকে ঘটনা জানা জানি হলে স্বামীর পরিবারের লোকজন গৃহবধুকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। এ ঘটনার পর শাহজাহান আলী সুমন ওই গৃহবধুর পিতার বাড়িতে যাতায়াত শুরু করেন। গৃহবধু তাকে বিয়ে করার জন্য চাপদিলে তিনি কৌশলে সময় ক্ষেপন করেন। শুক্রবার (০৬ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে পুর্ণরায় গৃহবধুর বাড়িতে গেলে পরিবারের লোকজন ও এলাকাবাসী তাকে আটক করে ইউপি চেয়ারম্যান ওয়াদুদ হোসেন মুকুলকে খবর দেন। চেয়ারম্যান রাতভর বিষয়টি আপোষ মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হন। পরে স্থানীয়রা শনিবার (০৭ সেপ্টেম্বর) দুপুর বারো টার দিকে থানায় খবর দিলে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় শনিবার রাতে গৃহবধু বাদী হয়ে শাহাজাহান আলী সুমনের বিরুদ্ধে তাকে ধর্ষনের অভিযোগে মামলা করেন।

মামলা নং-০৯।নির্যাতিত ওই গৃহবধুর সাথে থানায় কথা হলে তিনি দাবী করেন, সুমন আমাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। বর্তমানে আমি তিন মাসের অন্তসত্তা। গর্ভের সন্তানের পিতৃপরিচয় সুমন অস্বীকার করায় বাধ্য হয়ে মামলা করেছি। তবকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ হোসেন মুকুল বলেন, ঘটনাটি মিমাংসা করার জন্য এলাকাবাসীকে সঙ্গে নিয়ে রাতভর বৈঠক করা হয়েছে। কিন্তু উভয় পক্ষ সমঝোতায় না আসায় সমাধান করা সম্ভব হয়নি।উলিপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আনোয়ারুল ইসলাম জানান, আটক শাহজাহান আলী সুমনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। রোববার (০৮ সেপ্টেম্বর) ভিকটিমকে ডাক্তারি পরীক্ষা সম্পুর্ণ করার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

 

 

কিউএনবি/আয়শা/৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৫৫