১০ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৮:২২

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি তাগিদ প্রধানমন্ত্রীর

 

ডেস্ক নিউজ : রাজনৈতিক কূটনৈতিক বিষয়ের বাইরেও অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য ইউরোপে বাংলাদেশি রাষ্ট্রদূতদের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে রাজনৈতিক ও কূটনৈতিক বিষয়াবলীতে আরও জোর দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।  গতকাল শনিবার লন্ডনে প্রথমবারের মতো আয়োজিত এনভয় কনফারেন্সে বা দূত সম্মেলনে অংশ নিয়ে এ আহ্বান জানান তিনি।

লন্ডনে প্রথমবারের মতো আয়োজিত এ দূত সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশে দায়িত্ব পালনকারী বাংলাদেশের ১৫ জন রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং স্থায়ী প্রতিনিধি যোগ দেন। দূতদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে প্রধানমন্ত্রী আলাপ করেন ও পরামর্শ দেন।

বিদেশি রাষ্ট্রগুলোর সঙ্গে আরও গভীর ও শক্তিশালী সম্পর্ক স্থাপনের তাগিদ দেন প্রধানমন্ত্রী। বলেন, কিভাবে আমাদের বিনিয়োগ ও বাণিজ্য বাড়ানো যায় এবং বিদেশি বিশেষ করে ইউরোপীয় রাষ্ট্রগুলোতে দক্ষ জনশক্তি রফতানি করা যায় সেই বিষয়ে আমাদের সুযোগ খুঁজে দেখতে হবে।

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রী প্রিন্সিপাল সেক্রেটারি নজিবুর রহমান ও পররাষ্ট্র সচিব শহিদুল হক উপস্থিত ছিলেন।

কিউএনবি/অনিমা/২১ শে জুলাই, ২০১৯ ইং/দুপুর ১২:২০

↓↓↓ফেসবুক শেয়ার করুন