১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ২:৩১

শাহজাদপুরে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন

 

ডেস্ক নিউজ : সিরাজগঞ্জের শাহজাদপুরে রহিমা খাতুনকে (২০) নামের এক তরুণীকে ধর্ষণের দায়ে রঞ্জু মিয়া নামে (৩০) এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।  মঙ্গলবার বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে  খোদা মো. নাজির এ রায় প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্ত রঞ্জু মিয়া শাহজাদপুর উপজেলার জিগার বাড়িয়া গ্রামের কাশেম আলীর ছেলে।  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১’র সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আনোয়ার পারভেজ লিমন এ তথ্য নিশ্চিত করেছেন।  মামলার বিররণী উল্লেখ করে তিনি জানান, দণ্ডপ্রাপ্ত রঞ্জু মিয়া একই গ্রামের প্রতিবেশী রহম আলীর কন্যা রহিমা খাতুনকে (২০) প্রায়ই প্রেম নিবেদন করতেন।

২০০৫ সালের ২৩ ডিসেম্বর রাতে প্রকৃতির ডাকে রহিমা খাতুন ঘর থেকে বের হলে রঞ্জু মিয়া তার ঘরে ঢুকে পড়ে। প্রকৃতির কাজ শেষে রহিমা খাতুন ঘরে ঢুকলে রঞ্জু মিয়া তাকে জোরপূর্বক ধর্ষণ করেন। এ সময় রহিমার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে রঞ্জু মিয়াকে আটক করে। পরে আত্মীয়-স্বজনরা এসে রঞ্জু মিয়াকে ছাড়িয়ে নিয়ে যায়। এ ঘটনায় রহিমা খাতুন বাদী হয়ে শাহজাদপুর থানায় ধর্ষণের মামলা দায়ের করেন। পরে রঞ্জু মিয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন বিচারক। 

 

 

কিউএনবি/আয়শা/১৬ই জুলাই, ২০১৯ ইং/বিকাল ৩:৫৯