ব্রেকিং নিউজ
১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১২:০৫

মনিরামপুরে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করার অভিযোগ, প্রায় ৩ শ মন মাছ মরে গেছে

এস.এম.মজনুর রহমান, মনিরামপুর (যশোর) প্রতিনিধি : মনিরামপুরে ভবদহ সংলগ্ন মনোহরপুরে বিলে এক’শ বিঘার একটি মৎস্যঘেরে বিষ প্রয়োগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিষের প্রতিক্রীয়ায় প্রায় তিন’শ মন বিভিন্ন প্রজাতীর মাছ মরে ভেসে উঠেছে। ইতিমধ্যে ভাসমান মাছের দূর্গন্ধে পরিবেশ দুষন হতে চলেছে। অবশ্য ঘের মালিক রবিউল ইসলাম দাবি করেছেন পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।এ ব্যাপারে রোববার বিকেলে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

জানাযায়, কেশবপুর উপজেলার শানতলা গ্রামের মহাতাপ মোড়লের ছেলে রবিউল ইসলাম প্রায় ১০ বছর যাবত মনিরামপুর উপজেলার ভবদহ সংলগ্ন মনোহরপুর বিলে এক’শ বিঘা জমি লিজ নিয়ে মৎস্যঘের নির্মান করে চাষ করে আসছেন। চলতি মৌসুমে তিনি প্রায় আট লাখ টাকার মাছের পোনা অবমুক্ত করেন। কিন্তু সম্প্রতি লিজের টাকা নিয়ে মৎস্য চাষী রবিউল ইসলামের সাথে জমির মালিকদের বিরোধ হয়। গত শনিবার দুপুর থেকে ঘেরের বিভিন্ন প্রজাতির মাছ ভেসে উঠতে শুরু করে।

রাত পেরিয়ে রোববার দুপুরের মধ্যে ঘেরের অধিকাংশ মাছ মরে ভেসে ওঠে। ঘের মালিক রবিউল ইসলামের অভিযোগ লিজের টাকা নিয়ে বিরোধের জের হিসেবে জমির কতিপয় মালিক বিষ প্রয়োগ করে প্রতিশোধ নিতে পারে। তার দাবি প্রায় তিন’শ মন মাছ মারা গেছ। আর এতে তার ক্ষতি হয়েছে প্রায় ১৪ লাখ টাকার।উপজেলা মৎস্য অফিসার রিপন কুমার ঘোষ জানান, পরিবেশ দুষন থেকে রক্ষা করতে মরা মাছ ঘের থেকে দ্রুত অপসারনের পরামর্শ দেওয়া হয়েছে।মনিরামপুর থানার ওসি(সার্বিখ) রফিকুল ইসলাম জানান, অভিযোগের তদন্ত করে পরবর্তি ব্যবস্থা নেওয়া হবে।

 

 

কিউএনবি/রেশমা/১৪ই জুলাই, ২০১৯/সন্ধ্যা ৬:৫৪