ব্রেকিং নিউজ
১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১২:০৪

মির্জাপুরে রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তী পালিত

 

মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিনিধি : মির্জাপুরে রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তী অনুষ্ঠান হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘সৃজন মির্জাপুর’ এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক নিরঞ্জন অধিকারী। সৃজন মির্জাপুর’র সভাপতি সহিনুর রহমানের সভাপতিত্বে জন্ম জয়ন্তী অনুষ্ঠানে বক্তৃতা করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য আবুল কালাম আজাদ, মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস, প্রবীণ শিক্ষক মো. লুৎফর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম, মির্জাপুর প্রেসক্লাবের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, সৃজন মির্জাপুর’র সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম শেলী প্রমুখ।

প্রধান অতিথি নিরঞ্জন অধিকারী তার বক্তৃতায় বলেন, মানুষের ধর্মকে জাগ্রত করতে হবে। নারীর অধিকার ও মর্যাদা দিতে রবীন্দ্র ও নজরুলের লেখায় গুরুত্ব পেয়েছে। নারী পুরুষের সমতার কথা তাঁরা বলেছেন। উৎপীড়ন ও শোষণের বিরুদ্ধে লিখে গিয়েছেন নজরুল। তিনি আরও বলেন, শ্রমজীবি মানুষকে আমরা যেন সম্মান করি।
তাদের যেন কখনো অসম্মান না করি। আমাদের এই দুই কবিই শ্রমজীবি, কৃষক ও খেটে খাওয়া মানুষের সম্মান করেছেন। সামাজিক অস্থিরতার বিষয়ে তিনি বলেন, আমরা সংগ্রামী হবো কিন্তু সন্ত্রাসী হবো না। সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সবাইকে একসাথে কাজ করার অনুরোধ জানান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন কবি ও শিল্পী আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানের শুরুতে দুই এই গুণী কবির উপর উপস্থিত ছাত্রছাত্রীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষ পর্বে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।

 

 

কিউএনবি/আয়শা/১৩ই জুলাই, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৪০