ব্রেকিং নিউজ
১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১২:২১

নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীতে পানি বৃদ্ধি ত্রান বিতরণ

 

তোবারক হোসেন খোকন,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাড়তে শুরু সোমেশ্বরী নদীর পানি। ভারতের মেঘালয়ে টানা বৃষ্টির কারণে নতুন করে প্লাবিত হচ্ছে বিভিন্ন ইউনিয়ন।বৃহস্পতিবার বিকেল থেকে পানি বৃদ্ধি অব্যহত থাকায় বিরিশিরি ইউনিয়নের কানিয়াইল, শিরবির, ভুলিগাও, খালিশাপাড়, গাওকান্দিয়া গ্রামের জাগিরপাড়া, ভাদুয়া, শংকরপুর, হাতিমারা কান্দা, কাকৈরগড়া ইউনিয়নের বাইরাউড়া, তাতিরকোনা, ডেউটুকোন, কৈলাটি এবং দুর্গাপুর ইউনিয়নের সীমান্তবর্তী আদিবাসী গ্রাম গুলো নতুন করে প্লাবিত হয়েছে।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানাগেছে, নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় কুল্লাগড়া ইউনিয়নের ৫টি গ্রামের সড়ক গুলো নতুন করে ভাঙ্গন দেখা দেওয়ায় আতংকে রয়েছে এলাকাবাসী। স্থানীরাও ছুটছেন পাশবর্তী নিরাপদ আশ্রয়স্থলে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ইন্দ্রপুর সহ আশপাশের প্রায় ৩ শতাধিক পরিবার, বিরিশিরি মিশন বালিকা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে। স্থানীয়রা জানায়, যেভাবে পানি আসছে এর আগে এমন ভাবে কখনোই পানি আসে নাই।আমাদের বাড়ি ঘর সবকিছুই পানিতে তলিয়ে যাচ্ছে।

দূর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম বৃহস্পতিবার দুপুরে জানান, ভাঙ্গন কবলিত ও প্লাবিত এলাকাগুলো পরিদর্শন শেষে বিরিশিরি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ১৫০ পরিবারের মধ্যে ত্রান বিতরণ করা হয়েছে। প্লাবিত এলাকা গুলো চিন্তিত করে প্রয়োজনীয় ত্রানের ব্যবস্থা করা হবে।

 

কিউএনবি/রেশমা/১১ই জুলাই, ২০১৯ ইং/রাত ৮:৫৩