২১শে জুলাই, ২০১৯ ইং | ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৩:০৩

নোবেলের নতুন গানে দুই বাংলার বাদ্যযন্ত্রী

 

বিনোদন ডেস্ক : নতুন গান নিয়ে হাজির হতে যাচ্ছেন ভারতের জি বাংলার সঙ্গীতবিষয়ক রিয়েলিটি শো ‘সারেগামাপা’র মাধ্যমে জনপ্রিয়তা পাওয়া তরুণ সঙ্গীতশিল্পী মাঈনুল আহসান নোবেল। তার নতুন গানটির শিরোনাম ‘সুনন্দা’। আর এতে যৌথভাবে মিউজিক করছে বাংলাদেশ ও ভারতের বাদ্যযন্ত্রীরা।  গানটিতে বাংলাদেশের জাহিন রশীদ ও সাদমান মাতিস বাজিয়েছেন গিটার আর কলকাতার বাচস্পতি চক্রবর্তী বেইজ এবং ফকিরা ব্রান্ডের সদস্য অভিরূপ দাস বান্টি বাজিয়েছেন ড্রামস।

এ প্রসঙ্গে নোবেল বলেন, ‘‘আমি ‘সারোগামাপা’র মাধ্যমে দুই বাংলার মানুষের ভালোবাসা পেয়েছি। তাই আমার নতুন গানে চেষ্টা করেছি দুই বাংলার মিউজিশিয়ানদের মিলন ঘটাতে। সবার সহযোগিতা নিয়েই আমি সামনের দিনগুলিতে চলতে চাই।’’‘এখন অনেক গানে প্রোগ্রামিং করে মিউজিক করা হয়। কিন্তু আমি চাই শ্রোতাদের একদম তরতাজা ও রিয়েল মিউজিকের স্বাদ দিতে। এই কারণেই এত কিছু করছি। তবে সব চেষ্টা সার্থক হবে যদি আমার ভক্ত ও শ্রোতাদের তা ভালো লাগে,’ যোগ করেন তিনি।

তবে নোবেল জানান,  গানটির কাজ এখনো শেষ হয়নি। শুধু একটি গানই নয়, আরও বেশ কয়েকটি মৌলিক গান তৈরির উদ্যোগ নিয়েছেন তিনি। ‘সারেগামাপা’র মাধ্যমে দুই বাংলাতেই জনপ্রিয় হয়েছেন মাঈনুল আহসান নোবেল। এখনও চলছে সেই প্রতিযোগিতা। এ মাসেই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে।  শুরুতে বাংলাদেশ থেকে পাঁচজন প্রতিযোগী অংশ নিলেও শেষ অবধি গ্র্যান্ড ফিনালে পর্যন্ত পৌঁছতে পেরেছেন একমাত্র নোবেলই।

 

কিউএনবি/আয়শা/১০ই জুলাই, ২০১৯ ইং/বিকাল ৪:৫৫