২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ২:২৪

বাড়িতে না থেকে সাড়ে ৯ টায় মন্ত্রীদের অফিসে আসার নির্দেশ মোদির

 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলে ২০১৪ সালের তুলনায় বেশি সাফল্য পেয়েছে ক্ষমতাসীন বিজেপি। এবার সরকারের কর্মদক্ষতাতেও প্রথম ইনিংসকে ছাপিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার মন্ত্রীসভার বৈঠকে সে ধরনেরই আভাস দেন তিনি।

মোদি স্পষ্টভাবে নির্দেশ দেন, সারাদেশে সদর্থক প্রভাব পড়বে এমন সিদ্ধান্ত সব মন্ত্রীকেই নিতে হবে প্রথম একশ দিনের মধ্যে। একই সঙ্গে জানিয়ে দেন, কাজে ফাঁকি দেওয়ার বিষয়টি মেনে নেওয়া হবে না মোটেও। সকাল সাড়ে ৯টার মধ্যেই ঢুকে পড়তে হবে অফিসে। বদলাতে হবে দপ্তরে না এসে বাড়ি থেকে কাজ করার অভ্যাসও। 

মোদির কড়া নির্দেশ, এখন থেকে প্রতিদিন দপ্তরে এসেই কাজ করতে হবে মন্ত্রীদের। একই সঙ্গে বুঝতে হবে সাধারণ মানুষের চাওয়া-পাওয়ার বিষয়টিও। এজন্য নিয়মিত যোগাযোগ রাখতে হবে তাদের সঙ্গে। যোগাযোগ রাখতে হবে দলের অন্য সাংসদদের সঙ্গেও। প্রয়োজনে নিজের রাজ্যের সাংসদদের সঙ্গে কথা বলার মাধ্যমে কাজ শুরু করতে হবে।

নতুন মন্ত্রীদের কাজি শেখানোর ভার অভিজ্ঞ মন্ত্রীদের নিতে হবে বলেও সাফ জানিয়ে দেন মোদি। তিনি বলেন, কোনোমতেই অবহেলা করা যাবে না প্রতিমন্ত্রীদের। এখন থেকে মন্ত্রণালয়ের সব গুরুত্বপূর্ণ ফাইল ভাগ করে নিতে হবে প্রতিমন্ত্রীদের সঙ্গে। বিভিন্ন ফাইল ছাড়ার ব্যাপারেও তাদের সঙ্গে নিয়েই সিদ্ধান্ত নিতে হবে পূর্ণমন্ত্রীদের। কাজের গতি বাড়াতে একসঙ্গে বসেই সিদ্ধান্ত নেন দপ্তরের পূর্ণমন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।

 

 

কিউএনবি/আয়শা/১৩ই জুন, ২০১৯ ইং/বিকাল ৩:৩৭