২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১২:১২

বিএসএমএমইউতে দাঁতের চিকিৎসা নিলেন খালেদা জিয়া

 

ডেস্ক নিউজ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দাঁতের চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে বিএসএমএমইউর কেবিন ব্লক থেকে তাকে হাসপাতালের ‘এ’ ব্লকের চতুর্থ তলায় ডেন্টাল ইউনিটে নিয়ে যাওয়া হয়। সেখানে ডেন্টাল ও ম্যাক্সিলোফেসিয়াল বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাহমুদা আকতারের তত্ত্বাবধানে তাকে চিকিৎসা দেওয়া হয়। প্রায় এক ঘণ্টা চিকিৎসা শেষে তাকে আবারও কেবিনে ফিরিয়ে আনা হয়।

বিএসএমএমইউর পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার দাঁতে কিছুটা সমস্যা ছিল। তাকে ডেন্টাল বিভাগে নিয়ে সেটির সমাধান করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুবুল হক বলেন, তার দাঁতের শার্পনেসের জন্য খেতে অসুবিধা হচ্ছিল। খাবার খেতে গেলে জিহ্বায় কামড় লেগে যায়। সেজন্য দাঁতের ওই অংশটুকু মসৃণ করে দেওয়া হয়েছে, যাতে করে জিহ্বায় খোঁচা না লাগে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া যেখানে ভর্তি আছেন, সেই কেবিনে ব্লকে দাঁত পরীক্ষার মেশিন আনা সম্ভব হয়নি। এ কারণে তাকে গাড়িতে করে ডেন্টাল অনুষদে নেওয়া হয়।

খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপি নেতাদের বক্তব্য তুলে ধরে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে পরিচালক বলেন, ‘তারা আমার সঙ্গে কোনো যোগাযোগ না করে কিংবা বিএসএমএমইউ কর্তৃপক্ষের সঙ্গে কথা না বলেই এমন মনগড়া বক্তব্য দিচ্ছেন। বর্তমানে তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা আগের তুলনায় অনেক ভালো। ডায়াবেটিস আগের চেয়ে নিয়ন্ত্রণে আছে, নিয়মিত ইনসুলিন দেওয়া হচ্ছে।’

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রয়ারি থেকে কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। চিকিৎসার জন্য চলতি বছরের ১ এপ্রিল থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রয়েছেন।

 

 

কিউএনবি/রেশমা/১২ই জুন, ২০১৯ ইং/রাত ৮:২৭

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial