২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ২:২৬

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পিছিয়ে ১৭ জুলাই

 

ডেস্ক নিউজ : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে হত্যা ও রাষ্ট্রদ্রোহসহ ১১ মামলার শুনানির দিন পিছিয়ে আগামী ১৭ জুলাই ধার্য করেছেন আদালত।

আসামিপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে কেরানীগঞ্জ কারাগারে স্থাপিত নব নির্মিত ২ নম্বর ভবনে অস্থায়ী ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ বুধবার এদিন ধার্য করেন।

বুধবার এসব মামলার শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু সবগুলো মামলার কার্যক্রম খালেদা জিয়ার পক্ষে হাইকোর্ট স্থগিত করেছেন জানিয়ে শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবীরা। আদালত সময় মঞ্জুর করে পরবর্তী এ দিন ধার্য করেন।

কেরানীগঞ্জ কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে এসব মামলার বিচার কাজ চলছে। মামলাগুলোর মধ্যে রয়েছে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮টি, যাত্রাবাড়ী থানার ২টি ও রাষ্ট্রদ্রোহের ১টি মামলা।

১১ মামলার মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। অপর ১০ মামলা ছিল অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য।

গত বছরে বিভিন্ন সময়ে মামলাগুলোয় চার্জশিট দাখিল করে পুলিশ। সবগুলো মামলায় খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়। পরে খালেদা জিয়া মামলাগুলোয় আত্মসমর্পণ করে জামিন নেন।

 

 

 

কিউএনবি/রেশমা/১২ই জুন, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৪২