১৭ই জুন, ২০১৯ ইং | ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ভোর ৫:২৭

‘বুবলী অনেক সুন্দর নেচেছেন’

 

বিনোদন ডেস্ক : কণ্ঠশিল্পী কোনাল। বাংলাভিশনে আজ রাতে প্রচার হবে সঙ্গীতানুষ্ঠান ‘মিউজিক ক্লাব’। এতে গান পরিবেশন করবেন তিনি। এ ছাড়া বেশ কয়েকটি নতুন গানের কাজে হাত দিয়েছেন এই কণ্ঠশিল্পী। এই সঙ্গীতানুষ্ঠান ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে- 

‘মিউজিক ক্লাব’ অনুষ্ঠানে আজ কোন কোন গান গাইবেন?

আমার গাওয়া শ্রোতাপ্রিয় গানগুলোই বেশি গাইব। বিশেষ করে ‘যদি একদিন’ ছবির ‘আমি পারব না তোমার হতে’ ও সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ঈদের ছবি ‘পাসওয়ার্ড’-এর ‘আগুন লাগাইলো’ গান দুটি অবশ্যই গাইব। সঙ্গে থাকছে ফোক গান। দর্শকের অনুরোধের গান পরিবেশনের পাশাপাশি ব্যক্তিজীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা-অজানা তথ্যসহ ভবিষ্যতের পরিকল্পনা নিয়েও কথা হবে। 

‘আগুন লাগাইলো’ গানটি নিয়ে দর্শক-শ্রোতার প্রতিক্রিয়া কী?

ছবির ট্রেলার প্রকাশের পর থেকেই বেশ সাড়া পাচ্ছি। অনেক দিন ধরে গান করছি। কিন্তু এই প্রথম কোনো ছবির আইটেম গানে কণ্ঠ দিলাম। আমার অন্যান্য গান থেকে এটি কিছুটা হলেও ভিন্ন ধাঁচের। গানটির প্রশংসাও করেছেন অনেকে। ছবির নায়ক ও প্রযোজক শাকিব খান। আমার কণ্ঠের ওপর ভরসা রেখেছেন তিনি, এ জন্য তার কাছে কৃতজ্ঞ। পৃথিবীর বড় বড় ছবি তখনই সফল হয় যখন পরিচালক, প্রযোজক কিংবা নায়ক অথবা ছবি নির্মাণের সঙ্গে যুক্ত টিম শিল্পীর ওপর আস্থা রাখেন। 

কোনাল

গানটিতে নায়িকা বুবলীকে কেমন লেগেছে?

আমি মনে করি, গানটিতে বুবলী অসাধারণ পারফরম্যান্স করেছেন। অনেক সুন্দর নেচেছেন বুবলী! এতে তিনি বেশ ভিন্ন লুকেই হাজির হয়েছেন। কোনো জড়তাই ছিল না তার। নতুন কোনাল। নতুন বুবলী। আমার সঙ্গে তার এই রসায়ন যেন চলমান থাকে। 

গান নিয়ে অন্য ব্যস্ততা কেমন?

সময়ের সঙ্গে শ্রোতার চাহিদা বদলায়। তাই শ্রোতার কথা ভেবেই সবসময়ই নতুন ধাঁচের গান করার চেষ্টা করি। সম্প্রতি রাজু চৌধুরীর ‘রাজকন্যা’ ছবির একটি গানে কণ্ঠ দিয়েছি। এর সুর-সঙ্গীত পরিচালনা করেছেন শাহরিয়ার রাফাত। সামনে বিয়ের মৌসুম শুরু হবে। ‘আজ কন্যার বিয়ে’ শিরোনামের একটি গান করেছি। গানের সঙ্গে থাকছে মিউজিক ভিডিও। সুদীপ্ত সালামের কথায় এর সুর করেছেন বেলাল খান। সঙ্গীতায়োজন করেছেন জেকে মজলিস। 

শুনেছি, ইউটিউব চ্যানেল খুলেছেন?

হ্যাঁ, কিছুদিন আগে ‘কোনাল’ নামে নিজেই ইউটিউব চ্যানেল খুলেছি। চ্যানেলটিতে মৌলিক গানের পাশাপাশি নানা ধরনের গান আপলোড করছি। শ্রোতা-দর্শকের বেশ সাড়াও মিলছে। 

আপনার ‘এসএমকে’ ফাউন্ডেশনের কী খবর?

ফাউন্ডেশনের আওতায় নারী ও শিশুদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। ছোটবেলা থেকেই সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে শিখেছি। এটা আমার পারিবারিক শিক্ষা। নানা উদ্যোগের মধ্য দিয়ে অবহেলিত মানুষের সঙ্গেও থাকব। ফাউন্ডেশন নিয়ে আরও বৃহৎ কিছু করতে চাই। সেই লক্ষ্যেই এগিয়ে চলছি। যা আগামীতে ধাপে ধাপে বাস্তবায়ন করব বলে আশা করছি। এখন থেকে নিজের অংশ নেওয়া প্রতিটি শো থেকে ১০ শতাংশ অর্থ দেব ফাউন্ডেশনের তহবিলে।

 

 

 

কিউএনবি/রেশমা/১২ই জুন, ২০১৯ ইং/বিকাল ৪:৫৪

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial