২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৪:২২

খেলতে এসে খেলতে না পারাটা হতাশার: মাশরাফি

 

স্পোর্টস ডেস্ক : ২০১৫ বিশ্বকাপে বৃষ্টি বাংলাদেশকে স্বস্তির পরশ দিয়েছিল। ব্রিসবেনে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এক পয়েন্ট পায় বাংলাদেশ। ওই ম্যাচে বাংলাদেশের হার নিশ্চিত ধরে নিয়েছিল অনেকেই।তবে অপ্রত্যাশিতভাবে পাওয়া এক পয়েন্ট বাংলাদেশকে কোয়ার্টার ফাইনালে যেতে অনেক সাহায্য করে। পরে ইংল্যান্ডকে হারালে আর পেছন ফিরে তাকাতে হয়নি বাংলাদেশকে। চার বছর পর আরেক বিশ্বকাপে সেই বৃষ্টিই বাংলাদেশের জন্য অভিশাপ হয়ে দেখা দিল। এবারের বিশ্বকাপে বাংলাদেশের অবশ্যই জয়ের তালিকায় সবার উপরে ছিল শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি। মঙ্গলবার ব্রিস্টলে সেই ম্যাচটিই ভেসে গেল বৃষ্টিতে।

ম্যাচ খেলতে না পারার হতাশা লুকিয়ে রাখতে পারেননি টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি জানালেন, ‘ম্যাচ খেলতে এসে খেলতে না পারা সব দলের জন্যই হতাশার। এভাবেই টুর্নামেন্ট এগিয়ে যাচ্ছে। আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছি। যদিও জয়ের সুযোগ ছিল। ইংল্যান্ডের বিপক্ষে অবশ্য জয়ের সুযোগ পাইনি। কিন্তু আজকের দিনটা ছিল সত্যিই হতাশাজনক।’আগামী ১৭ জুন বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। হার্ডহিটার ব্যাটসম্যানে পূর্ণ উইন্ডিজ দলটিকে সমীহ করছেন না মাশরাফি। তবে, তাদের বিপক্ষে জয় পাওয়াটা একটু কঠিন হবে বলে মনে করেন তিনি। তার উপর যে ভেন্যুতে খেলা সেই টনটন মাঠটিও বেশ ছোট। এ কারণে পাল্লা ভারী থাকবে উইন্ডিজ হার্ডহিটারদের দিকেই।

মাশরাফি যোগ করেন, ‘টনটন খুব ছোট মাঠ। আর সেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা সহজ হবে না। কিন্তু কঠিন লড়াই করার বিকল্প নেই আমাদের হাতে।’এদিকে, চলতি বিশ্বকাপে দুর্দান্ত সময় পার করা সাকিব ভুগছেন উরুর ইনজুরিতে। উইন্ডিজ ম্যাচের আগে সাকিবের খেলা নিয়ে শঙ্কা দূর হয়ে যাবে বলে আশা করছেন মাশরাফি। তিনি যোগ করেন, আমি মনে করি এর মধ্যেই সাকিব সুস্থ হয়ে উঠবে। সেরে উঠতে এখনও হাতে চার থেকে পাঁচদিন আছে।

এদিকে পরিত্যক্ত ম্যাচের একটা রেকর্ড গড়ে ফেলেছে ২০১৯ বিশ্বকাপ। ব্রিস্টলে টানা দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেল। সব মিলিয়ে মোট তিনটি ম্যাচ চলে গেছে বৃষ্টির পেটে। এরআগে কোনো বিশ্বকাপেই এত বেশি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়নি। বাংলাদেশের সামনে আর পাঁচটি ম্যাচ রয়েছে। সেমিফাইনালে যেতে হলে এর মধ্যে অন্তত চারটি ম্যাচই জিততে হবে। কিন্তু বৃষ্টি যেভাবে এবার বিশ্বকাপের পেছনে লেগেছে তাতে হয়তো অনেক সমীকরণই ওলোট-পালোট হয়ে যেতে পারে।

 

 

কিউএনবি/আয়শা/১২ই জুন, ২০১৯ ইং/বিকাল ৩:১১