২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১২:১৯

একাদশে ভর্তি : প্রথম ধাপের ফল মাঝরাতে

 

ডেস্কনিউজঃ একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের আবেদনের ফল সোমবার (১০ জুন) প্রকাশ করা হবে। ইতোমধ্যে ভর্তির ফল প্রস্তুত করেছে শিক্ষা বোর্ড। রোববার মাঝরাতের মধ্যে প্রথম ধাপের যোগ্য শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. হারুন অর রশিদ গণমাধ্যমকে বলেন, ফল প্রকাশের জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। রোববার রাতের মধ্যেই ভর্তির ফল ওয়েবসাইটে হালনাগাদ করা হবে। সোমবার তা সবার জন্য উন্মুক্ত করা হবে।

তিনি আরো বলেন, এ বছর এখন পর্যন্ত ভর্তির প্রক্রিয়া নিয়ে কিছু অভিযোগ এসেছে। বেশকিছু ভুয়া আবেদনের অভিযোগ নিয়ে শিক্ষার্থী-অভিভাবকরা ছুটে আসেন। কারা এসব করছেন, তা শনাক্ত করা হবে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হারুন অর রশিদ জানান, ভর্তিসংক্রান্ত ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd থেকে ফল দেখা যাবে। আবেদনকারীর রোল নম্বর, বোর্ড, পাসের সাল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে শিক্ষার্থী কোন কলেজে ভর্তির সুযোগ পাচ্ছেন, তা জানা যাবে। মোবাইলের মাধ্যমেও একাদশে ভর্তিচ্ছুদের ফল জানানো হবে। ভর্তির জন্য মনোনয়ন পাওয়া কলেজের নাম সোমবার মধ্যরাতের পর থেকে এসএমএসের মাধ্যমে ভর্তিচ্ছুদের জানিয়ে দেওয়া হবে।

প্রথম দফায় মনোনীতদের ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে ভর্তি নিশ্চিত করতে হবে। এ প্রক্রিয়া সম্পন্ন করতে টেলিটক বা মোবাইল ব্যাংকিং রকেট ও শিওর ক্যাশ-এর মাধ্যমে বোর্ডের রেজিস্ট্রেশন ফি ১৯৫ টাকা পরিশোধ করতে হবে। এ প্রক্রিয়ায় ভর্তি নিশ্চিত করতে না পারলে মনোনয়ন বাতিল হয়ে যাবে। সংশ্লিষ্ট শিক্ষার্থীর আবেদনটিও বাতিল হয়ে যাবে।

 

কিউএনবি/বিপুল/৯ই জুন, ২০১৯ ইং/বিকাল ৪:৪০ 

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial