ব্রেকিং নিউজ
১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১২:০৫

শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে নিরাপত্তাহীনভাবে বসবাস করছে পাহাড়ের মানুষ

 

আলমগীর মানিক,রাঙামাটি প্রতিনিধি : সোমবার রাঙামাটিতে পাহাড়ী ছাত্র পরিষদের ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ২৪ তম কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি সাংস্কৃতিক ইনষ্টিটিউট প্রাঙ্গনে বার্ষিকী আলোচনা সভায় প্রধান অতিথি ও উদ্বাধক ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক সাংসদ উষাতন তালুকদার।

অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির সাধারন সম্পাদক রহিন হোসেন প্রিন্স,বাংলাদেশ ছাত্র মৈত্রী সংসদের সভাপতি আলিফ উদ্দীন আহমেদ, পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি জুয়েল চাকমা প্রমুখ। এর আগে প্রধান অতিথি জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন। সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী ও কেন্দ্রীয় কাউন্সিলে তিন পার্বত্য জেলা থেকে আড়াই শতাধিক নেতাকর্মী অংশ নেন।

আলোচনা সভায় বক্তারা বলে, বর্তমানে পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি শ্বাসরুদ্ধকর বিরাজ করছে ও নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে লোকজনদের বসবাস করতে হচ্ছে। পার্বত্য চট্টগ্রামকে নিয়ে দেশী-বিদেশী ষড়যন্ত্র অব্যহাত রয়েছে। তাই এই থেকে উত্তোরণের জন্য ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করারসহ পার্বত্য চুক্তির যথাযথ বাস্তবায়নের সবাইকে আন্দোলন সংগ্রামে সামিল হতে হবে।

 

 

কিউএনবি/আয়শা/২০ই মে, ২০১৯ ইং/সন্ধ্যা ৭:২৫