২১শে মে, ২০১৯ ইং | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:৩২

মোহামেদ সালাহর আরও একটি মাইলফলক

 

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে মোহামেদ সালাহ আরও একটি মাইলফলক অর্জন করেছেন। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হিসেবে পুরস্কার পেয়েছেন লিভারপুলের এ তারকা ফুটবলার।  মিসরীয় এ ফুটবলারের সঙ্গে যৌথভাবে আরও দুই ফুটবলার একই পুরস্কার পান। পুরস্কারপ্রাপ্ত অন্য দুই তারকা হলেন লিভারপুলের সাদিও মানে ও আর্সেনালের ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক আউবামেয়াং। তবে এককভাবেই এ পুরস্কার পাওয়ার কথা ছিল মিসরীয় ফুটবলার সালাহর।

২২ গোল নিয়ে আগে থেকে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা সালাহ লিগের শেষ দিনে রোববার উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে কোনো গোল করতে পারেননি। বিপরীতে লিভারপুলের ২-০ ব্যবধানে জয়ে দুটো গোলই করেন সাদিও মানে।  সেনেগালের ফরোয়ার্ড মানের মতো ২০ গোল নিয়ে শেষ ম্যাচ খেলতে নামেন আউবামেয়াং। বার্নলির বিপক্ষে আর্সেনালের জেতা ম্যাচে ২ গোল করে তিনিও যৌথভাবে উঠে আসেন শীর্ষস্থানে।

তিনজনের গোল সমান হলেও সতীর্থদের দিয়ে গোল অ্যাসিস্টে এগিয়ে রয়েছেন সালাহ। মিসরের ফরোয়ার্ডের অ্যাসিস্ট ৮টি, আউবামেয়াংয়ের ৫টি ও মানের একটি।  এদিকে শেষ রাউন্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ৪-১ গোলে উড়িয়ে লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। দলের জয়ে এক গোল করা আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো ২১ গোল করেন।

টানা দ্বিতীয় মৌসুমে গোল্ডেন বুট পেলেও সিটির সঙ্গে এক পয়েন্টের ব্যবধান না ঘুচায় লিগ শিরোপার স্বাদ পাওয়া হয়নি সালাহর। গত আসরে রেকর্ড ৩২ গোল করা এ স্ট্রাইকার স্কাই স্পোর্টসকে ম্যাচশেষে জানান আগামী মৌসুমের লক্ষ্য। মোহামেদ সালাহ বলেন, ‘এ মৌসুমে আমরা মাত্র একটি ম্যাচ হেরেছি। আমরা নিজেদের সবটুকু উজাড় করে দিয়েছিলাম। ৯৭ পয়েন্ট পেলাম আমরা। পরের মৌসুমে আমরা শিরোপার জন্যই লড়ব।’

 

 

কিউএনবি/আয়শা/১৪ই মে, ২০১৯ ইং/বিকাল ৪:৩৩