১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ২:৩১

‘রবীন্দ্রনাথের দর্শনকে ধারণ করে দেশ গড়তে হবে’

 

আন্তর্জাতিক ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের আদর্শ ধারণ করে মাদক-সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সুখী সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে। রবীন্দ্রনাথের মানবতা, সাম্য ও শান্তির দর্শন নতুন প্রজন্মের মাঝে পৌঁছে দিতে পারলেই সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

বুধবার দুপুর সাড়ে ১২টায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুরে কাছারিবাড়ি মিলনায়তনে দুই দিনব্যাপী রবীন্দ্র জন্মজয়ন্তী উৎসবের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর একটি পরাধীন রাষ্ট্রে জন্ম নিয়েছিলেন, সে সময় বাঙালি ও বাংলা ভাষাকে সারা বিশ্বের কেউ চিনতো না। নোবেল বিজয়ের মধ্য দিয়েই তিনি প্রথম বাংলা সাহিত্যকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিয়েছেন। 

সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত দু’দিনব্যাপী রবীন্দ্র জন্মজয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখান উদ্দিন শামীম। বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, ডিজেএফআই বগুড়া অঞ্চলের প্রধান কর্ণেল মুজিবুল হক শিকদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফর, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান, ভারপ্রাপ্ত পৌর মেয়র নাসির উদ্দিন ও ড. জান্নাত আরা হেনরী প্রমুখ। 

দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে শিশু-কিশোরদের চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং দুই দিনব্যাপী রবীন্দ্রমেলা।

কিউএনবি/অনিমা/৮ই মে, ২০১৯ ইং/দুপুর ২:৪৭