১৭ই জুলাই, ২০১৯ ইং | ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩৭

রূপগঞ্জের কাছে মোহামেডানের হার

 

স্পোর্টস ডেস্ক : সুপার সিক্সে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের অবস্থান তলানিতে, আর লিজেন্ডস অব রূপগঞ্জ আছে শীর্ষে। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে এই দুই দলের প্রার্থক্যটাও বোঝা গেছে এদিনের ম্যাচে। রূপগঞ্জের বিশাল সংগ্রহ টপকাতে পারেনি মোহামেডান। আসরে সহজেই ৪৬ রানে জিতেছে নাঈম-মুমিনুলের দল।

আজ সোমবার সাভার বিকেএসপিতে অনুষ্ঠিত এই ম্যাচে রূপগঞ্জ প্রথমে ব্যাট করতে নেমে ৩১৩ রানের বিশাল সংগ্রহ গড়ে। অধিনায়ক নাঈম ইসলামের দুর্দান্ত সেঞ্চুরি এবং মুমিনুল হকের চমৎকার একটি ইনিংসের ওপর ভর করে এই রানের পাহাড় গড়ে রূপগঞ্জ। নাঈম ১০৮ বলে ১০৮ রান এবং মুমিনুল ৮৮ বলে ৭৮ রান করেন। আর শাহরিয়ার নাফিস ৬১ বলে ৬৮ রান করেন।

জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ১০ ওভার বল করে ৪৪ রান খরচায় দুই উইকেট নিয়েও প্রতিপক্ষের বড় সংগ্রহের পথে খুব একটা বাধা হতে পারেননি। এ ছাড়া সোহাগ গাজী ও কাজী অনিক একটি করে উইকেট পান।

জবাবে মোহামেডান এই বিশাল সংগ্রহ টপকাতে পারেনি। ২৬৭ রানে থেমে যায় তাদের ইনিংস। ইরফান শুকুর ৯১ বলে ৭৩ এবং রকিবুল হাসান ৬২ বলে ৫৮ রান করেও দলের হার এড়াতে পারেননি। রূপগঞ্জের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সম্ভব হয়নি জয়ের লক্ষ্যে পৌঁছা।

জাতীয় দলের বাইরে থাকা পেসার শুভাশীষ রায় নয় ওভারে ৫৬ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। এ ছাড়া মোহাম্মদ শহীদ ও মুক্তার আলী দুটি করে উইকেট নেন।

এই জয়ের সুবাদে ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রূপগঞ্জ। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আবাহনী। আর ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে মোহামেডান।

কিউএনবি/রেশমা/১৫ই এপ্রিল, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৫৩