১৭ই জুলাই, ২০১৯ ইং | ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:১২

স্মিথ-ওয়ার্নারকে নিয়েই বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

 

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন ৩২ বছর বয়সী ডানহাতি ওপেনার অ্যারন ফিঞ্চ।  অন্যদিকে বিশ্বকাপ সামনে রেখে দলে ফেরানো হয়েছে নিষিদ্ধ থাকা সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে।  বিশ্বচ্যাম্পিয়নদের স্কোয়াডে চমক নেই তেমন কোনো। সাম্প্রতিক সময়ে পারফর্ম করা সবাইকেই রাখা হয়েছে স্কোয়াডে।  তবে দলে জায়গা পাননি পিটার হ্যান্ডসকম ও জশ হ্যাজলউড।

ইংল্যান্ড বিশ্বকাপে থাকবে পেসারদের দাপট। এ ভাবনায় নিজেদের ১৫ সদস্যের স্কোয়াডে পাঁচজন পেসারকে সুযোগ দিয়েছে অস্ট্রেলিয়া।  এদিকে স্পিনার হিসেবে স্কোয়াডে জায়গা পেয়েছেন তরুণ লেগস্পিনার অ্যাডাম জাম্পা এবং অভিজ্ঞ অফস্পিনার নাথান লিয়ন। এছাড়া এ দুজনকে সঙ্গ দেয়ার জন্য খণ্ডকালীন লেগস্পিনার স্টিভেন স্মিথ এবং খণ্ডকালীন অফস্পিনার গ্লেন ম্যাক্সওয়েলও রয়েছেন দলে।  তবে প্রায় দেড় মাসব্যাপী লম্বা টুর্নামেন্টের জন্য নিজেদের বিশ্বকাপ স্কোয়াডে কেবলমাত্র একজন উইকেটরক্ষককে দলে নিয়েছে অস্ট্রেলিয়া। 

এদিকে ৩০ মে শুরু হওয়া ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ব্রিসবেনে অনুশীলন শুরু করবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের একটি দলের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আইপিএল খেলতে যারা ভারতে রয়েছেন তাদের ছাড়াই হবে ম্যাচগুলো।  স্মিথ ও ওয়ার্নারের ফেরা নিয়ে অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হনস বলেন, “দুজনেই (স্মিথ এবং ওয়ার্নার) বিশ্বমানের ক্রিকেটার। আইপিএলে তাদের ভালো ফর্ম দেখাটা পরিতৃপ্তের।”

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কস স্টইনিস, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিনস, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কাউল্টার নিল, জেসন বেহেন্ডর্ফ, অ্যাডাম জাম্পা এবং নাথান লিয়ন।

 

 

কিউএনবি/আয়শা/১৫ই এপ্রিল, ২০১৯ ইং /বিকাল ৩:৫০