২৪শে এপ্রিল, ২০১৯ ইং | ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১০:০৫

একদিনেই ঢাকা মাত করে গেলেন মোহনা গঙ্গোপাধ্যায়

 

 

বিনোদন ডেস্কঃ মাত্র একদিনের প্রোগ্রাম নিয়ে ঢাকাতে এসেছিলেন কালজয়ী অমর শিল্পী মান্না দে’র অন্যতম সহশিল্পী মোহনা গঙ্গোপাধ্যায়। অপথোমলজি সোসাইটি অফ বাংলাদেশ (ওএসবি ) আয়োজিত বার্ষিক কাউন্সিল ও সংগীত সন্ধ্যার বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত হয়ে গত ১৯ শে মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে দর্শক শ্রোতাদের মাত করে চলে গেলেন মোহনা গঙ্গোপাধ্যায়।

ভারতের জাতীয় স্তরের সঙ্গীত শিল্পী মোহনা গঙ্গোপাধ্যায় বাংলাদেশের স্বাধীনতার মাসে ঢাকাতে উপস্থিত হতে পেরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণেই শুরু করেছিলেন ” সবকটা জানালা খুলে দাও না” দিয়ে। এই সংগীত সন্ধ্যায় গুণী এই শিল্পী পিনপতন নিস্তব্ধতায় মুগ্ধ করে রেখেছিলেন দর্শক শ্রোতাদের। ও মোর ময়না গো, মনের নাম মধুমতি অথবা লোক সংগীত যে জন প্রেমের ভাব জানে না সহ দুই বাংলার আরও জনপ্রিয় গান গেয়েছেন।

 

রাহুল দেব বর্মনের সুরে জনপ্রিয় হিন্দি গান ”তেরে বিনা জিন্দেগীসে কোই”- গানটি শ্রোতাদের অনুরোধেই গেয়ে শোনান মোহনা গঙ্গোপাধ্যায়। দর্শকদের আবেশিত করেই একদিনের এই ঝটিকা সফর শেষ করে আবারও পশ্চিম বঙ্গে পরের দিন ফিরে যান তিনি।

আবারও সহসাই বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন মোহনা গঙ্গোপাধ্যায়। এই সফরে তাঁর স্বামী সংকেত বন্দোপাধ্যায় ও সঙ্গে ছিলেন। দুজনই এদেশের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন।

 

কিউএনবি/আয়শা/২৩শে মার্চ, ২০১৯ ইং/রাত ১২:৪১