২৪শে এপ্রিল, ২০১৯ ইং | ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১০:০৫

অটোরিক্সা ছিনতাই চক্রের ১১জন আটক লালমনিরহাট সদর থানার সংবাদ সম্মেলন

জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট প্রতিনিধি : যাত্রী বেশে যাত্রা করে চালককে অজ্ঞান ও মারপিট করে অটোরিক্সা ছিনতাই চক্রের ১১জনকে আটক করেছে লালমনিরহাট জেলা পুলিশ।মঙ্গলবার(১৯ মার্চ) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক।

তিনি জানান, ৫/৬ জনের এক একটি ছিনতাই চক্র যাত্রী বেশে অটোরিক্সা ভাড়ায় ঘুরে বেড়ান। পথিমধ্যে চা বিরতি নিয়ে চালককে চায়ের সাথে চেতনানাশক ঔষধের মাধ্যমে অজ্ঞান করে অথবা মারপিট করে রাস্তায় ফেলে রেখে অটোরিক্সা নিয়ে চম্পট দেয়।এরপর সেই অটোরিক্সার বিভিন্ন যন্ত্রাংশ পরিবর্তনের মাধ্যমে অচিন করে বিক্রি করে।

গোপন সুত্রে এমন একটি আন্তঃজেলা অটোরিক্সা ছিনতাইকারী চক্রের তথ্য পান জেলা পুলিশ।এ ছিনতাই চক্রটিকে আটক করতে লালমনিরহাট জেলা পুলিশ কুড়িগ্রাম ও রংপুর জেলা পুলিশের সহায়তায় যৌথ অভিযানে এ চক্রের ১১জনকে আটক করে।এ সময় আটককৃতদের দেয়া তথ্যে ছিনতাই হওয়া তিনটি অটোরিক্সাও উদ্ধার করে পুলিশ।এ চক্রের আরো কয়েকজনের তথ্য পাওয়া গেছে। তাদেরকে গ্রেফতার করতে অভিযান অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

আটককৃতদের বিরুদ্ধে সদর থানায় দুইটি মামলায় দায়ের করে মঙ্গলবার(১৯ মার্চ) বিকেলে লালমনিরহাট আদালতে সোপর্দ করা হয়েছে।আটককৃতরা হলেন, মুলহোতা কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সুলতান বাহাদুর এলাকার মৃত আমিনুলের ছেলে আলমগীর হোসেন(২৭), একই এলাকার জয়নাল আবেদীনের ছেলে শহিদুল ইসলাম(২২), নজরুল ইসলামের ছেলে নাছির উদ্দিন(২৩), লালমনিরহাট সদর উপজেলার মোস্তফি এলাকার শের আলীর ছেলে আলমগীর হোসেন(৩৪), একই উপজেলার রতিপুর গ্রামের ধনিয়া মামুদের ছেলে শাহ জামাল(২৩),রংপুর কাউনিয়া উপজেলার নিচপাড়ার আব্দুর জব্বারের ছেলে শফিকুল ইসলাম(৩৭), একই উপজেলার পাঞ্জার ভাঙ্গার আব্দুর রহমানের ছেলে আব্দুল জলিল(৩০), সাবদী গ্রামের জহুরুল হকের ছেলে জাহিদুল ইসলাম(২৭), জয়নাল আবেদীনের ছেলে শফিকুল ইসলাম(২৭), নাজিরদহ গ্রামের মৃত নুর ইসলামের ছেলে আলমগীর হোসেন(২৭) ও রংপুর শহরের হাবীব নগরের মৃত ওসমানের ছেলে পারভেজ(৩১)।

এদিকে অটোরিক্সা ছিনতাই চক্রের ১১ সদস্যকে আটকের পর মঙ্গল (১৯ মার্চ) সন্ধ্যায় লালমনিরহাট সদর থানা পুলিশের আয়োজনে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোঃ হাসান ইকবাল চৌধূরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অফিসার ইসচার্জ (ওসি) মাহফুজ আলম, অফিসার ইনচার্জ (অপারেশন) মোজাম্মেল হক, এসআই মাইনুল ইসলাম, এসআই মিজানুর রহমান প্রমূখ।

 

 

কিউএনবি/রেশমা/১৯শে মার্চ, ২০১৯ ইং/রাত ৮:৩৯