২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৩৮

জিদানের প্রথম পরীক্ষা আজ

 

আন্তর্জাতিক ডেস্ক : জিনেদিন জিদান দ্বিতীয় দফায় রিয়াল মাদ্রিদের কোচ হয়ে আসার পর আজ শনিবার প্রথম পরীক্ষায় মাঠে নামছেন। লা লিগার ২৮তম রাউন্ডে ঘরের মাঠে সেল্টা ভিগোর মুখোমুখি হবে তার দল। ম্যাচের আগে মিডফিল্ডার ইসকো জানালেন জিদানের হাত ধরেই দুঃসময় কাটিয়ে উঠবেন তারা।জিদান তিন বছর আগে যখন দলের দায়িত্বে এসেছিলেন সেসময় রিয়াল টালমাটাল অবস্থায়ই ছিল। এমন অবস্থা থেকে উদ্ধার করে দলকে টানা তিনটি ইউরোপীয় শ্রেষ্ঠত্বের শিরোপা এবং একটি লা লিগা জিতিয়েছিলেন তিনি।

ফরাসি এই কিংবদন্তি ২০১৮ সালের মে মাসে দলকে তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগটি জিতিয়ে বিদায় নিয়েছিলেন। এরপর হুলেন লোপেতেগুই ও সান্তিয়াগো সোলারি বার্নাব্যু ডাগ আউটে কোচ হয়ে এলেও থিতু হতে পারেননি। দলে বাজে পারফরম্যান্সের খেসারত দিয়ে চাকরিচ্যুত হয়েছেন দু’জনেই। অগত্যা এমন দুঃসময়ে আবারো জিদানের শরণাপন্ন হয় রিয়াল।মিডফিল্ডার ইসকো আসন্ন লড়াইয়ের প্রাক্কালে জিদানকে নিয়ে উচ্ছ্বসিত। ইস্কো বলেন, ‘তিনি রিয়াল মাদ্রিদকে ভালোবাসেন এবং আশা করি তার নেতৃত্বে আবারো জয়ের ধারায় ফিরবো আমরা।

দলের দুঃসময়ে এসে পাশে দাঁড়ানোর জন্যেও জিদানকে ধন্যবাদ জানালেন স্প্যানিশ এই মিডফিল্ডার, ‘আমরা সবাই তাকে জানি। খেলোয়াড় হিসেবে অসাধারণ ছিলেন তিনি, কোচ হিসেবেও সব জিতেছেন তিনি। তিনি কোচ হয়ে রিয়াল মাদ্রিদে ফিরেছেন, এটা দলের সবার জন্যই ভালো খবর। খারাপ সময়ে দলের পাশে এসে দাঁড়ানোর জন্যেও বাহবা পাবেন তিনি।

 

 

কিউএনবি/অনিমা/১৬ই মার্চ, ২০১৯ ইং/দুপুর ২:২১