২৭শে মে, ২০১৯ ইং | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:১৮

মুরগীদের সংঘবদ্ধ আক্রমণে শিয়ালের মৃত্যু

 

 

বিনোদন ডেস্ক:  ফ্রান্সে একটি খামারের মুরগীরা মিলে একটি ছোট শিয়ালকে মেরে ফেলেছে। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের একটি কৃষি স্কুলের খামারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দেশটির ব্রিট্টানিতে একটি মুরগীর খাঁচায় শিয়ালটি ঢুকে পড়লে দরজা তৎক্ষণাৎ বন্ধ হয়ে যায়। আর তারপরেই ঘটে এই অস্বাভাবিক ঘটনাটি। ঐ খাঁচায় ৩,০০০ মুরগী ছিল।

পরের দিনে খামারের এক কোণে শিয়ালটির লাশ পাওয়া যায়। ‘এটার ঘাড়ে মুরগীর ঠোঁটের আঘাতের চিহ্ন ছিল’ বলেছেন কৃষি বিষয়ক স্কুল গ্রস-চেনের ফার্মিং-এর প্রধান প্যাসকেল ড্যানিয়েল।

সংবাদ সংস্থা এএফপিকে বলেন মি. ড্যানিয়েল বলেন, ‘তারা ঠোঁট দিয়ে তাকে (শিয়ালটিকে) আক্রমণ করে, ঠোট দিয়ে আক্রমণ এদের সহজাত প্রবৃত্তি।’

পাঁচ একর জমির উপর করা এই খামারে প্রায় ৬,০০০ মুরগীকে প্রাকৃতিক পরিবেশে পালন করা হয়। দিনের বেলায় খাঁচার দরজা খুলে রাখা হয় যাতে মুরগীগুলো বাইরে ঘুরে-ফিরে বেড়াতে পারে। ধারণা করা হচ্ছে, সেসময়ই শিয়াল শাবকটি মুরগীর খাঁচায় ঢুকে পরে।

এরপর যখন সয়ংক্রিয় খাঁচাটি বন্ধ হয়ে যায়, তখন পাঁচ-ছয় মাসের এই শিয়াল শাবকটি ভেতরে আটকা পড়ে।

‘সম্ভবত এতোগুলো মুরগীর আক্রমণে শিয়ালটি ভয় পেয়ে গিয়েছিল’, ফরাসী স্থানীয় সংবাদপত্র অয়েস্ট ফ্রান্সকে বলেন মি. ড্যানিয়েল। ‘তারা (মুরগীগুলো) দলবদ্ধ অবস্থায় খুবই নাছোড়বান্দা হয়ে উঠতে পারে’, বলেন তিনি।

 

কিউএনবি/রানী/১৫ই মার্চ, ২০১৯ ইং/সকাল ১২:৪৬

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial