২৬শে মে, ২০১৯ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ২:১২

ঢাকায় আসছেন মান্নাদে’র সহশিল্পী মোহনা গঙ্গোপাধ্যায়

 

 

বিনোদন ডেস্কঃ ভারতের জাতীয় স্তরের সঙ্গীত শিল্পী মোহনা গঙ্গোপাধ্যায়। শৈশব থেকে সংগীত নিয়ে যার সাধনা। ভারতের পশ্চিমবঙ্গ সহ সকল রাজ্যে যেমন গান প্রেমিকদের হৃদয়ে ঝড় তুলতে সক্ষম হয়েছিলেন তেমনি ভাবে বাংলাদেশেও ব্যাপক গুনমুগ্দ্ধ শ্রোতা মোহনা গঙ্গোপাধ্যায় এর গানে প্রাণ খুঁজে পান।

অল ইন্ডিয়া রেডিও ট্যালেন্ট প্রতিযোগিতায় প্রথম হয়েই সকলের নজর কেড়েছিলেন তিনি। কোলকাতা আকাশবাণী রেডিওর ‘এ’ গ্রেড আর্টিস্ট হিসাবে নিয়মিত গান করেন মোহনা গঙ্গোপাধ্যায়।

শিল্পী জীবনে সবচেয়ে বড় অর্জন কালজয়ী অমর শিল্পী মান্না দে’র সহ শিল্পী হিসাবে ২০০৩ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ভারতের বড় বড় শহরে সঙ্গীত পরিবেশন করেছেন। বাংলা ফিল্ম এবং ভোজপুরি ফিল্মের প্লে ব্যাক আর্টিস্ট হিসাবেও যথেষ্ঠ খ্যাতি ও জনপ্রিয়তা অর্জন করেন।

বাংলা,অসমীয়া,ওড়িয়া,হিন্দি,ঊর্দু ভাষায় গান করে মোহনা গঙ্গোপাধ্যায় নিজ দেশে পরিচিতি লাভ করেন। দর্শকদের হৃদয়ে স্থায়ী আসন গড়ে তুলেন।

 

বাংলা আধুনিক গান,ভজন, গজল, নজরুলগীতি,রবীন্দ্রসংগী, লোকসংগীত গান সমান তালে গেয়ে চলেছেন মোহনা। ১৯৫০ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত্ পঞ্চাশ বছরের জনপ্রিয় হিন্দি ফিল্ম এর গানগুলো গেয়ে শ্রোতাদের মন জয় করতে পেরেছেন বিশেষ ভাবে তিনি।

আগামী ১৮ই মার্চ মোহনা গঙ্গোপাধ্যায় ঢাকা আসছেন। ১৯শে মার্চ ২০১৯ ইং এ একটি বিশেষ অনুষ্ঠানে অংশ গ্রহন করা সহ অনির্ধারিত আরো অনেক অনুষ্ঠান করতে পারেন। বাংলাদেশে মোহনা গঙ্গোপাধ্যায় এর ভক্তরা স্বাগত জানানোর জন্যে উন্মুখ হয়ে আছেন বলে তাঁর কয়েকজন ভক্ত জানালেন। কুইকনিউজবিডি.কম এর সঙ্গে ফোনালাপে কোলকাতা থেকে বাংলাদেশের সকলকে শুভেচ্ছা জানিয়েছেন মোহনা গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে বাংলাদেশের মানুষের কাছে আশীর্বাদ কামনা করেছেন তিনি।

কিউএনবি /রানী রায় /১৫ই মার্চ ২০১৯ ইং/ দুপুর ১২.২৫

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial