২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:১৭

ক্রাইস্টচার্চ হামলা, নিউজল্যান্ডে তৃতীয় টেস্ট বাতিল

 

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডে একাধিক সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট বাতিল ঘোষণা করা হয়েছে।

আগামীকাল শনিবার ক্রাইস্টচার্চের হাগলি ওভাল মাঠে তৃতীয় টেস্ট শুরু হওয়ার কথা ছিল।

খেলা শুরুর একদিন আগে আজ শুক্রবার জুমা নামাজের আগ মুহূর্তে ক্রাইস্টচার্চসহ নিউজিল্যান্ডের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতের পর দুই বোর্ডের মিলিত সিদ্ধান্তে হাগলি ওভাল টেস্ট বাতিল ঘোষণা করা হয়।

নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, ‘ক্রাইস্টচার্চের ক্ষতিগ্রস্তদের পরিবার ও বন্ধুদের জন্য রয়েছে আমাদের মন থেকে সমবেদনা। এই অবস্থায় বাংলাদেশ ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে হাগলি ওভাল টেস্ট বাতিল করা হবে। আবারও বলি দুই দলের খেলোয়াড় ও স্টাফরা নিরাপদে আছেন।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ওয়েবসাইট থেকে জানানো হয়েছে, ‘শহরের মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা যারা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে তারা সবাই নিরাপদে হোটেলে পৌঁছেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে পক্ষ থেকে তাৎক্ষনিক দলের সদস্য ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলা হয়েছে।’

শুক্রবারের অনুশীলন শেষ করেই জুমার নামাজ আদায়ের জন্য ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে যাচ্ছিলেন ক্রিকেটাররা। তবে মসজিদে প্রবেশের পূর্বে বিপদের বার্তা পেয়ে ক্রিকেটাররা ফিরে আসেন।

 

 

 

কিউএনবি/সাজু/১৫ই মার্চ, ২০১৯ ইং/সকাল ১১:০৪